নিজ এলাকায় সমর্থকদের ভিড়ে মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

সংসদীয় স্থায়ী কমিটিতে মাশরাফি চমক

বিপিএল শেষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে এরই মধ্যে নিউজিল্যান্ডে পাড়ি জমিয়েছেন মাশরাফি।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩২ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩২
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩২ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩২


নিজ এলাকায় সমর্থকদের ভিড়ে মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নির্বাচিত জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে।

১০ ফেব্রুয়ারি, রবিবার ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশেন চিফ হুইপ নূর ই আলম চৌধুরী কমিটির সদস্যদের নাম প্রস্তাব করেন। এই কমিটির সভাপতি করা হয়েছে সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে।

কমিটির অন্য সদস্যরা হলেন-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, মাহবুব আরা বেগম গিনি, সাবেক ফুটবলার ও সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, জুয়েল আরেং, সাবেক ক্রিকেটার ও সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়। কমিটির সর্বকনিষ্ঠ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন মাশরাফি। গত ৩ জানুয়ারি সংসদ সদস্য হিসেবে শপথ নেন তিনি। এরপরই ঘরোয়া টি-টোয়েন্টি লীগ বিপিএলে ব্যস্ত হয়ে পড়েন রংপুর রাইডার্সের অধিনায়কত্ব করা মাশরাফি।

বিপিএল চলার ফাঁকেই গত মঙ্গলবার প্রথম সংসদ অধিবেশনে যোগ দেন তিনি। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট শেষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে এরই মধ্যে নিউজিল্যান্ডে পাড়ি জমিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের এই অধিনায়ক।

প্রিয় খেলা/রুহুল