জাবালে নুর পরিবহনের বাসচাপায় নিহত দুই শিক্ষার্থী মীম (বামে) ও রাজীব (ডানে)। ছবি: সংগৃহীত

শিক্ষার্থী মীম ও রাজীবের মামলায় সাক্ষ্য দিলেন পুলিশ কর্মকর্তা

শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহতের মামলায় পুলিশের উপপরিদর্শক (এসআই) রিয়াদ আহমেদ আদালতে সাক্ষ্য দিয়েছেন।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৭ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৭
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৭ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৭


জাবালে নুর পরিবহনের বাসচাপায় নিহত দুই শিক্ষার্থী মীম (বামে) ও রাজীব (ডানে)। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহতের মামলায় পুলিশের উপপরিদর্শক (এসআই) রিয়াদ আহমেদ আদালতে সাক্ষ্য দিয়েছেন।

১১ ফেব্রুয়ারি, সোমবার ঢাকা মহানগর দায়রা জজ এ কে এম ইমরুল কায়েশ তার আংশিক সাক্ষ্য গ্রহণ করেন। পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৮ মার্চ দিন নির্ধারণ করা হয়েছে। এ মামলায় ৪১ জন সাক্ষীর মধ্যে ৩৬ জন সাক্ষ্য দিয়েছেন।

বাসচালক মাসুম বিল্লাহ ও মো. জোবায়ের সুমন এবং বাসের হেলপার মো. এনায়েত হোসেন কারাগারে আছেন। অপর দুই আসামি বাস মালিক মো. জাহাঙ্গীর আলম ও বাসের হেলপার মো. আসাদ কাজী পলাতক।

এ মামলায় বাস মালিক মো. শাহদাত হোসেন আকন্দের অংশ হাইকোর্টের নির্দেশে স্থগিত রয়েছে। গত বছরের ৬ সেপ্টেম্বর গোয়েন্দা (ডিবি) পুলিশের উত্তর ক্যান্টনমেন্ট জোনাল টিমের পরিদর্শক কাজী শরীফুল ইসলাম ঢাকা সিএমএম আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন।

২০১৮ সালের ২২ অক্টোবর অভিযোগপত্র (চার্জশিট) গ্রহণ করে আদালত। এরপর ২৫ অক্টোবর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করে আদালত।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ জুলাই দুপুরে কালশী ফ্লাইওভার থেকে নামার মুখে এমইএস বাস স্ট্যান্ডে ১৫/২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়। এ সময় পেছন থেকে আরেকটি দ্রুতগতিসম্পন্ন জাবালে নূর বাস ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে যায়। এতে চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান দুই শিক্ষার্থী। আহত হন ১৫-২০ জন শিক্ষার্থী।

এ ঘটনায় ২৯ জুলাই রাতে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন নিহত মিমের বাবা জাহাঙ্গীর আলম।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...