নরেন্দ্র মোদির বায়োপিকে অভিনয় করছেন বিবেক ওবেরয়। ছবি: সংগৃহীত

পর্দায় মোদির অর্ধাঙ্গিনী কে হচ্ছেন?

প্রশ্ন ছিল, কে থাকছেন মোদির অর্ধাঙ্গিনীর ভূমিকায়? আজ এই প্রশ্নের খোলাসা করলেন নির্মাতা।

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৩ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৩
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৩ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৩


নরেন্দ্র মোদির বায়োপিকে অভিনয় করছেন বিবেক ওবেরয়। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) কয়েক বছর ধরে বলিউডের বক্স অফিসে দাপটের সঙ্গে রাজত্ব করছে বায়োপিক সিনেমাগুলো। এই বছরও এর কমতি নেই। বছরের শুরুতেই ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বায়োপিক দিয়ে যাত্রা শুরু। এরপর বালঠাকরের বায়োপিক ‘ঠাকরে’ এবং ঝাঁসির রানি মণিকর্ণিকার বায়োপিক মুক্তি পায়। তালিকায় রয়েছে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিকও। মোদির ভূমিকায় অভিনয় করছেন বিবেক ওবেরয়। ইতোমধ্যে সিনেমার পোস্টার মুক্তি পেয়েছে। প্রশ্ন ছিল, কে থাকছেন মোদির অর্ধাঙ্গিনীর ভূমিকায়? আজ এই প্রশ্নের খোলাসা করলেন নির্মাতা।

মোদির স্ত্রী যশোদাবেনের ভূমিকায় অভিনয় করবেন এক বাঙালি অভিনেতার স্ত্রী, যিনি নিজেও একজন দুর্দান্ত অভিনেত্রী। সিনেমায় অল্প সময়ের জন্য তাকে দেখা গেলেও দাপটের সঙ্গে তিনি অসংখ্য টেলিভিশন নাটকে অভিনয় করেছেন। তিনি হলেন অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্তের স্ত্রী বারখা বিস্ত সেনগুপ্ত।

নরেন্দ্র মোদির স্ত্রী যশোদাবেনের চরিত্রে অভিনয় করবেন অভিনেত্রী বারখা বিস্ত সেনগুপ্ত। ছবি: সংগৃহীত

মোদির স্ত্রীর ভূমিকায় অভিনয় প্রসঙ্গে অভিনেত্রী বারখা জানিয়েছেন, সিনেমাটির শুটিং হবে আহমেদাবাদে। আহমেদাবাদে যাওয়া তার কাছে নতুন কিছু নয়। একসময়ে ওখানেই থাকতেন তার স্বামী ইন্দ্রনীল সেনগুপ্ত। ‘আহমেদাবাদে একসময়ে অনেক গিয়েছি। ওটা নতুন কিছু নয়। তবে এই চরিত্রে অভিনয়ের জন্য গুজরাতি শিখতে হবে’, বলেন তিনি।

চরিত্রের জন্য ইতোমধ্যেই কাজ শুরু করে দিয়েছেন বারখা। যশোদাবেন সম্পর্কে যত বেশি জানতে পারবেন, তার চরিত্র ফুটিয়ে তুলতে ততটাই সুবিধা হবে তার জন্য। সিনেমার জন্য গুজরাটি ভাষাও শিখতে হতে পারে বলে জানিয়েছেন বারখা।

বারখা বলেন, ‘চরিত্রটা পেয়ে ভালো লাগছে, কিন্তু কাজটা খুব কঠিন। কেননা, যশোদাবেনকে নিয়ে কেউই তেমন কিছু জানেন না।’ তবে সিনেমায় যশোদাবেনের ভূমিকায় অভিনয় করার জন্য কেমন লুকে আসছেন, সেই বিষয়ে এখনো কিছু জানাননি তিনি।

এর আগে জানা গিয়েছিল, মোদির লুকে আসার জন্য একটানা সাত ঘণ্টা ধরে মেকআপ করতে হয়েছিল বিবেককে। মোদির চরিত্রে বিবেককে নেওয়া প্রসঙ্গে প্রযোজক সন্দীপ সিং জানিয়েছিলেন, বিবেকের অভিনয় দক্ষতা তাকে মুগ্ধ করেছে। তাই বিবেককে বেছে নেওয়া হয়। কারো বায়োপিক বানানো খুবই কঠিন বলেও মন্তব্য করেন প্রযোজক। তাই তার দাবি, বিবেক একমাত্র অভিনেতা, যে এই সিনেমা তৈরির জন্য প্রয়োজনীয় সময় দিতে পারবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...