আল শাহরিয়ার রোকনের সঙ্গে আড্ডায় ব্যস্ত বাংলাদেশি ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

সাবেক ক্রিকেটারের আড্ডায় নিউজিল্যান্ডে ওরা ১১ জন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর সপরিবারে নিউজিল্যান্ডে বসবাস করছেন বাংলাদেশের সাবেক এই ক্রিকেটার।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৯ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২০
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৯ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২০


আল শাহরিয়ার রোকনের সঙ্গে আড্ডায় ব্যস্ত বাংলাদেশি ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর শেষ হওয়ার আগেই শুরু হয়েছিল নিউজিল্যান্ড সিরিজ নিয়ে তোড়জোড়। বিপিএলের কারণে ক্রিকেটারদের তিন ধাপে নিউজিল্যান্ড পাঠানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটারদের পাঠানোর প্রক্রিয়াও শেষ ইতোমধ্যে। এখন অপেক্ষা কেবল নিউজিল্যান্ড সিরিজ মাঠে গড়ানোর।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ মাঠে গড়ানোর আগে অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন বাংলাদেশি ক্রিকেটাররা। এ ছাড়াও তারা সময় কাটিয়েছেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার আল শাহরিয়ার রোকনের সঙ্গে। অনুজদের সঙ্গে কাটানো মুহূর্তটি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন সাবেক এই বাংলাদেশি ওপেনার।

মঙ্গলবার রোকনের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট করা সেলফিতে দেখা যায়, তার সঙ্গে বসে আড্ডা দিচ্ছেন নিউজিল্যান্ড সিরিজের স্কোয়াডে থাকা ১০ বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমাননাঈম হাসান। এ ছাড়া তাদের সঙ্গে রয়েছেন নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের ম্যানেজার ও সাবেক ক্রিকেটার খালেদ মাসুদ পাইলদ। সেলফিটি তুলেছেন মিরাজ।

ছবির ক্যাপশনে আল শাহরিয়ার রোকন লেখেন, ‘আড্ডা।’

আল শাহরিয়ার রোকনের আন্তর্জাতিক ক্যারিয়ারের ব্যাপ্তি ছিল তিন বছর। ২০০০ থেকে ২০০৩ সাল পর্যন্ত বাংলাদেশের জার্সিতে ১৫টি টেস্ট ও ২৯টি ওয়ানডে খেলেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। ১৫ টেস্টে ৪ হাফ সেঞ্চুরিতে তার নামের পাশে রয়েছে ৬৮৩ রান। ২৯টি ওয়ানডেতে ২ হাফ সেঞ্চুরিতে সাবেক এই ক্রিকেটারের সংগ্রহ ৩৭৪ রান।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর নিউজিল্যান্ডে বসবাস করছেন রোকন। পরিবার নিয়ে নিউজিল্যান্ডের অকল্যান্ডে থাকেন তিনি। নেপিয়ারে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে বাংলাদেশ দলও এই মুহূর্তে অকল্যান্ডে অবস্থান করছে।

এক মাসেরও বেশি সময়ের নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল। আগামী ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার দল। ১৬ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। তৃতীয় ও শেষ ওয়ানডেটি ডানেডিনে অনুষ্ঠিত হবে ২০ ফেব্রুয়ারি।

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে আট দিনের বিরতি পাবে দুই দল। হ্যামিল্টনে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি শুরু হবে ২৮ ফেব্রুয়ারি। ৮ মার্চ থেকে ওয়েলিংটনে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। ১৬ মার্চ ক্রাইস্টচার্চ মাঠে গড়াবে তৃতীয় ও শেষ টেস্ট।

প্রিয় খেলা/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...