বাছাই পর্বে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচের একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে আর্জেন্টিনা, বাদ পড়ল ব্রাজিল

নিজেদের শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হারিয়েও স্বস্তি ছিল না সেলেসাওদের।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫১ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫১
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫১ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫১


বাছাই পর্বে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচের একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) নিজেদের কাজটা ঠিকঠাক করে রেখেছিল ব্রাজিল। যুব বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হারিয়েও স্বস্তি ছিল না সেলেসাওদের। বরং তাদেরকে তাকিয়ে থাকতে হচ্ছিল উরুগুয়ে ও কলম্বিয়ার মধ্যকার ম্যাচের দিকে।

এই ম্যাচে কলম্বিয়া হারলেই মূল পর্ব নিশ্চিত হতো ব্রাজিলের। কিন্তু উরুগুয়ে-কলম্বিয়া এই ম্যাচটি ড্র হয়। তাতে ২০১৯ যুব বিশ্বকাপের বাছাই পর্ব থেকেই বিদায় নিতে হলো ব্রাজিলের। এ নিয়ে সর্বশেষ চার আসরের তিন বার বাছাই পর্বই পেরোনো হলো না তাদের।

লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত বাছাই পর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনাকে হারালেও পঞ্চম হয়েছে ব্রাজিল। এ ছাড়া ব্রাজিলের কাছে হারায় দ্বিতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে আর্জেন্টিনাকে। আর্জেন্টিনা ও ইকুয়েডরের সঙ্গে পোল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে জায়গা করে নিয়েছে উরুগুয়ে ও কলম্বিয়া।

দক্ষিণ আমেরিকা অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ নামে চিলিতে অনুষ্ঠিত ফিফা যুব বিশ্বকাপের বাছাই পর্বে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ইকুয়েডর। তবে শেষ ম্যাচে আর্জেন্টিনা জিতলে তারাই চ্যাম্পিয়ন হতো। কিন্তু একমাত্র পেনাল্টিতে ব্রাজিলের কাছে হেরে দ্বিতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হয় আর্জেন্টাইনদের।

চলতি বছরের মে-জুনে পোল্যান্ডে অনুষ্ঠিত হবে যুব বিশ্বকাপের ২২তম আসর।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...