আঘাতপ্রাপ্ত নির্বাচক অমিত ভান্ডারি। ছবি: সংগৃহীত

নির্বাচক পিটিয়ে আজীবন নিষেধাজ্ঞার মুখে ভারতীয় ক্রিকেটার

মাঠে ঢুকে নির্বাচক পেটানোর ধৃষ্টতা দেখানো ক্রিকেটারকে কঠোর শাস্তি দেওয়ার ব্যাপারে অনড় তারা।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪১ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৫
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪১ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৫


আঘাতপ্রাপ্ত নির্বাচক অমিত ভান্ডারি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) দলে সুযোগ না পেয়ে কোনো ক্রিকেটার কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, অনুজ দেড়াকে না দেখলে সেটা হয়তো বোঝা যেত না। ঘরোয়া একটি টুর্নামেন্টে দলে জায়গা না পেয়ে নির্বাচককে বেধরক পিটিয়েছেন দিল্লির এক অনূর্ধ্ব-২৩ ক্রিকেটার। এমন কর্মের ফলটা অবশ্য মোটেও ভালো হচ্ছে না অনুজ দেড়ার। সব ধরনের ক্রিকেট থেকে আজীবন নিষিদ্ধ করা হতে পারে তাকে।

দিল্লি ও জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশেন এই বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে দেখছে। আর যাই হোক, মাঠে ঢুকে নির্বাচক পেটানোর ধৃষ্টতা দেখানো ক্রিকেটারকে কঠোর শাস্তি দেওয়ার ব্যাপারে অনড় তারা। অ্যাসোসিয়েশনটির সভাপতি রজত শর্মা জানিয়েছেন, অনুজ দেড়াকে তারা আজীবন নিষিদ্ধ করতে যাচ্ছেন। কয়েকদিনের মধ্যেই অভিযুক্ত ক্রিকেটার অনুজ দেড়ার শাস্তির ঘোষণা করবেন তারা।

ক্রিকেটারের এমন রোষানলে পড়া নির্বাচকের নাম অমিত ভান্ডারি। দিল্লি দলের নির্বাচক প্রধান অমিত ভারতের সাবেক ক্রিকেটার। ৯৫টি প্রথম শ্রেণি ও ১০৫টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলা ডানহাতি এই পেসার ভারতের হয়ে দুটি ওয়ানডেও খেলেছেন। খেলোয়াড়ি জীবন শেষ করে নির্বাচকের দায়িত্ব পালন করছেন তিনি।

দায়িত্ব পালন করতে গিয়ে এমন অনাকাঙিক্ষত ঘটনার সম্মুখীন হতে হলো তাকে। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার। দিল্লির সেন্ট স্টিফেন্স মাঠে আসন্ন সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রস্তুতি চলছিল। ক্রিকেটাররা ট্রায়াল ম্যাচে কেমন করে, তা দেখার জন্য সেখানে উপস্থিত ছিলেন অমিত ভান্ডারি।

একটা সময় দেখা যায়, মাঠে ঢুকে পড়েছেন দলে জায়গা না পাওয়া অনুজ দেড়া। মাঠে ঢুকে অমিতের কাছে দলে না থাকার কারণ জানতে চান অনুজ। শিষ্যের এমন আচরণ সহজভাবে না নিতে পারায় উত্তেজিত হয়ে পড়েন অমিত। এ অবস্থায় অমিতকে হুমকি মাঠ ছাড়েন অনুজ।

কিছুক্ষণ পর লাঠিসোঁটাসহ ১৪-১৫ জন ছেলে নিয়ে আবার মাঠে ঢোকেন অনুজ। এমন অবস্থা দেখে নির্বাচককে বাঁচাতে ছুটে যান দিল্লি দলের অন্যান্য ক্রিকেটাররা। কিন্তু গুলি করার ভয় দেখালে তারা পিছু হটেন। অমিত বাঁচার জন্য দৌড় শুরু করলেও অনুজ দেড়া ও তার অনুসারীরা তাকে ধরে ফেলে। এরপর দিল্লির এই প্রধান নির্বাচকের হাঁটু ও মাথায় হকিস্টিক দিয়ে আঘাত করে তারা। আঘাতে অমিতের মাথায় চারটি সেলাই দিতে হয়েছে।

প্রিয় খেলা/শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...