ম্যান ইউর সমর্থকরা ডি মারিয়ার গায়ে বোতল ছুরে মারে। ছবি: সংগৃহীত

ডি মারিয়াকে ‘ইট’ মেরে ‘পাটকেল’ পেল ম্যান ইউ সমর্থকরা

পুরনো ক্লাবে কাটানো মৌসুমটি ভালো যায়নি বলেই এমন প্রতিশোধপরায়ন হয়ে উঠেছিলেন ডি মারিয়া?

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১৮ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১৮
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১৮ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১৮


ম্যান ইউর সমর্থকরা ডি মারিয়ার গায়ে বোতল ছুরে মারে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ম্যানচেস্টার ইউনাইটেড অ্যাঙ্গেল ডি মারিয়ার পুরনো ঠিকানা। ইংলিশ জায়ান্টদের হয়ে একটি মৌসুম খেলেছেন আর্জেন্টাইন এই উইঙ্গার। ২০১৫ সালে প্যারিস সেইন্ট জার্মেইতে পাড়ি জমানো ডি মারিয়া নিজের পুরনো ক্লাবকে সামনে পেয়ে যেন তেতে উঠলেন। মাঠে নিজের সেরাটা উজাড় করে দিলেন, সঙ্গে উত্তেজনা দমাতে না পেরে ম্যান ইউ ভক্তদের গালি দিয়ে বসলেন আর্জেন্টিনার এই ফুটবল তারকা।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচ খেলতে গত সোমবার ইংল্যান্ডে গেছেন ডি মারিয়া ও তার দল পিএসজি। পরের দিন মাঠের লড়াইয়ে জয় হয়েছে তাদেরই। শেষ ষোলোর প্রথম লেগে রেড ডেভিলদের ঘরের মাঠেই ২-০ গোলের জয় তুলে নিয়েছে এমবাপ্পে, ডি মারিয়াদের দল। দুটি গোলেরই কারিগর ডি মারিয়া, দুটি গোলই তার অ্যাসিস্ট করা।

প্রেসনেল কিমপেম্বেকে দিয়ে প্রথম গোল করানোর পর বুনো উল্লাসে মেতে উঠতে দেখা যায় ডি মারিয়াকে। তাকে থামানোই যাচ্ছিল না। গোল উদযাপনের সময় ম্যান ইউ সমর্থকদের দিকে তাকিয়ে কি যেন বলে যাচ্ছিলেন পিএসজির এই তারকা ফুটবলার। পরে ভিডিওতে দেখে বোঝা গেছে, ম্যান ইউ সমর্থকদের উদ্দেশ্য করে গালি (প্রকাশ করার মতো নয়) দিয়েছেন তিনি।

পুরনো ক্লাবে কাটানো মৌসুমটি ভালো যায়নি বলেই এমন প্রতিশোধপরায়ন হয়ে উঠেছিলেন ডি মারিয়া? এই ব্যাপারটি তো আছেই, সঙ্গে যোগ হয়েছে ম্যান ইউ সমর্থকদের দুয়ো ও বোতল নিক্ষেপ।

ম্যান ইউ সমর্থকরা বোতল ছুড়ে মারলে এভাবে জবাব দেন ডি মারিয়া। ছবি:সংগৃহীত

ম্যাচ চলাকালীন ডি মারিয়াকে উদ্দেশ্য করে দুয়োধ্বনি দিয়ে গেছেন ম্যান ইউ সমর্থকরা। বোতল ছোড়া হয়েছে কয়েক দফায়। এ কারণেই হয়তো প্রথম গোলের পর পাগলাটে উদযাপনের সময় ম্যান ইউ সমর্থকদের গালি দিয়ে বসেন ডি মারিয়া।    

ম্যান ইউর ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে পিএসজি দারুণ জয় তুলে নিলেও ডি মারিয়াকে শঙ্কায় থাকতে হচ্ছে। প্রতিপক্ষ দলের সমর্থকদের গালি দেওয়ায় শাস্তির মুখে পড়তে হতে পারে তাকে। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলায় নিষেধাজ্ঞা আসতে পারে ডি মারিয়ার ওপর। শেষ ষোলোর দ্বিতীয় লেগে ঘরের মাঠে দর্শক সারিতে বসে দেখা যেতে পারে তারকা এই ফুটবলারকে। তবে শাস্তির ব্যাপারটি এখনো নিশ্চিত নয়।

ম্যানচেস্টার ইউনাইটেডে ২০১৪-১৫ মৌসুমে ২৭ ম্যাচ খেলে ৩টি গোলের দেখা পেয়েছিলেন ডি মারিয়া। পুরো মৌসুমে  অনুজ্জ্বল এক ডি মারিয়াকে দেখা গেছে। কেন এই অবস্থা হয়েছিল, ইংল্যান্ডে বসেই কদিন আগে তা জানিয়েছেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের এই ম্যাচের আগেরদিন পুরনো ক্লাবকে নিয়ে ডি মারিয়া বলেছেন, ‘আমি এখানে মাত্র এক বছর ছিলাম, যেটা আমার ক্যারিয়ারের সেরা সময় ছিল না অথবা তারা আমাকে আমার সেরা খেলাটা খেলতে দেয়নি। ওই সময় কোচের সঙ্গে আমার ঝামেলা হচ্ছিল। কিন্তু ঈশ্বরকে ধন্যবাদ যে, আমি পিএসজিতে আসতে পেরেছি এবং নিজের মতো করে খেলছি।’

প্রিয় খেলা/শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...