নেটে ব্যাটিং অনুশীলনে ব্যস্ত মোহাম্মদ আশরাফুল। ছবি: সংগৃহীত

একাই লড়ছেন আশরাফুল (ভিডিও)

টানা অফফর্মে থাকা সত্ত্বেও দমে যাননি মোহাম্মদ আশরাফুল।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৫ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৫
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৫ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৫


নেটে ব্যাটিং অনুশীলনে ব্যস্ত মোহাম্মদ আশরাফুল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) গেল বছরের ১৩ আগস্ট শেষ হয়েছে মোহাম্মদ আশরাফুলের পাঁচ বছরের নিষেধাজ্ঞা। নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরই টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ এই সেঞ্চুরিয়ান জানিয়েছিলেন, আবার জাতীয় দলের জার্সিতে ফিরতে চান তিনি। এ জন্য তিনি ঘরোয়া ক্রিকেটে ‘সবার চেয়ে’ ভালো পারফর্ম করার কথাও জানিয়েছিলেন।

ঘরোয়া ক্রিকেটে প্রমাণের জন্য সুযোগও পেয়েছিলেন আশরাফুল। কিন্তু কোনো সুযোগই কাজে লাগাতে পারেননি ডানহাতি এই টপঅর্ডার ব্যাটসম্যান। জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) ও বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পর সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) ব্যাট হাতে রানের দেখা পাননি আশরাফুল।

টানা অফফর্মে থাকলেও দমে যাননি আশরাফুল। জাতীয় দলে ফিরতে একাই লড়াই চালিয়ে যাচ্ছেন তারকা এই ব্যাটসম্যান। এ জন্য ফিটনেস ধরে রাখতে ঘাম ঝরাচ্ছেন অনুশীলনে। এ ছাড়াও চালিয়ে যাচ্ছেন ব্যাটিং অনুশীলন। আশরাফুলের ব্যাটিংয়ের এমন চারটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

মোরশেদ আলম নামে এক ফেসবুক ব্যবহারকারীর পোস্ট করা ভিডিওতে দেখা যায়, নেটে টানা ব্যাটিং অনুশীলন করছেন আশরাফুল।

এর আগে দীর্ঘ তিন আসর পর বিপিএলের ষষ্ঠ আসরে খেলার সুযোগ পেয়েছিলেন আশরাফুল। বিপিএলের প্লেয়ার ড্রাফটের ‘বি’ ক্যাটাগরি তাকে দলে ভেড়ায় চিটাগং ভাইকিংস। কিন্তু প্রত্যাবর্তনের পর্বটা রাঙাতে পারেননি ডানহাতি এই ব্যাটসম্যান। ষষ্ঠ আসরে তার দল ১৩ ম্যাচ খেললেও মাত্র তিনটিতে খেলার সুযোগ পেয়েছিলেন আশরাফুল। সেখানেও ব্যাট হাতে পাননি রানের দেখা। তিন ম্যাচে আশরাফুলের ব্যাট থেকে আসে মাত্র ২৫ রান।

অনুশীলনে বড় শট খেলার চেষ্টাও করছেন আশরাফুল। ছবি: সংগৃহীত

টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় তৃতীয় ম্যাচেই একাদশ থেকে বাদ পড়েন আশরাফুল। তাকে ছাড়াই শেষ চার নিশ্চিত করে ফেলে তার দল। প্লে অফের টিকেট নিশ্চিত হওয়ার পর গ্রুপ পর্বে নিজেদের সর্বশেষ ম্যাচে একাদশে ফেরানো হয়েছিল আশরাফুলকে।

সেখানেও হাসেনি আশরাফুলের ব্যাট। সিলেট সিক্সার্সের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে রানের খাতা খোলার আগে সাজঘরে ফেরেন তিনি। এর আগে প্রথম ম্যাচে ৫ বলে ৩ এবং দ্বিতীয় ম্যাচে ২৩ বলে করেন ২২ রান। টুর্নামেন্টের এবারের আসরে সব মিলিয়ে ৩০টি বল মোকাবেলা করতে সক্ষম হন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...