পাকিস্তানের জার্সিতে শোয়েব আখতার। ছবি: সংগৃহীত

ক্রিকেটে ফিরছেন শোয়েব আখতার, পাকিস্তান জুড়ে হইচই!

সবমিলিয়ে তার ক্রিকেট ক্যারিয়ার ১৪ বছরের। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান এই পাকিস্তানি পেসার।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৪ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৪
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৪ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৪


পাকিস্তানের জার্সিতে শোয়েব আখতার। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) পেসার তৈরির ‘কারখানা’ পাকিস্তানে দুই কিংবদন্তি ওয়াসিম আকরাম এবং ওয়াকার ইউনিসের পর্দা ঠেলে ঠিকই মাথা তুলেছেন, ক্রিকেটকে রাঙিয়েছেন নিজের আলোয়। কেবল বোলিং অ্যাকশনই নয়, বল করার সময় তার রানআপটাও ছিল দর্শনীয়।

সীমানার কাছ থেকে বুক চিতিয়ে ছুটে আসা এ টর্নেডোকে দেখে পিলে চমকায়নি এমন ব্যাটসম্যান তখন কমই ছিল। পাঠকরা নিশ্চয়ই ধরতে পেরেছেন কার কথা বলা হচ্ছে। বলছি পাকিস্তানের স্পিড স্টার শোয়েব আখতারের কথা।

বাইশ গজে পা রাখার পর থেকে গতির সঙ্গে কখনো আপস করেননি শোয়েব। তাই তো ইনজুরি ছিল নিত্যসঙ্গী, আর ছিল বিতর্ক। সবমিলিয়ে তার ক্রিকেট ক্যারিয়ার ১৪ বছরের। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান এই পাকিস্তানি পেসার।

এরপর থেকে ছোটপর্দায় বিভিন্ন রিয়েলিটি শো এবং ক্রিকেট ধারাভাষ্যকার হিসেবে প্রায়ই দেখা যায় তাকে। তবে মাঠের ক্রিকেটে আবারও ফিরতে চলেছেন পাকিস্তানের এই গতিতারকা।

এক ভিডিও বার্তায় এমনই আভাস দিয়েছেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। সেখানে তিনি বলেছেন, ‘হ্যালো বন্ধুরা, ১৪ ফেব্রুয়ারি তারিখটা ক্যালেন্ডারে মার্ক করে নিও। আমি আসছি লিগ খেলতে। বাচ্চাদেরও তো জানা উচিত গতি কাকে বলে!’

ঠিক কীভাবে আর কোথায় ফিরছেন তিনি সে ব্যাপারে ক্রিকেটবিশ্বকে ধোঁয়াশায় রেখে দিয়েছেন শোয়েব। তবে তার ভিডিও বার্তা দেখে উচ্ছ্বসিত হয়ে গিয়েছেন তার সাবেক সতীর্থ ও আরেক কিংবদন্তি ওয়াসিম আকরাম। টুইট করে জিজ্ঞাসা করেছেন খবরটা সত্যি কি না!

পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম লিখেছেন, ‘প্রকৃত পক্ষে কি হচ্ছে? তুমি কি ফিরে আসছো? যদি সত্যি হয়, তাহলে বাচ্চারা কিছু তেজি মনোভাব শিখতে পারবে।’

এদিকে শোয়েব আখতারের এই ভিডিও পোস্ট করার পর, সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ব্যপক তোলপাড় শুরু হয়। তাহলে কি বল হাতে সত্যি ফিরছেন শোয়েব। কারণ শোয়েবের বক্তব্যে লিগ শব্দটির যে উল্লেখ রয়েছে।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...