অন্য কাউকে ভালোবাসার পাশাপাশি নিজেকে ভালোবাসাও জরুরি। ছবি: প্রিয়.কম

এই ভালোবাসা দিবসে ভালোবাসুন নিজেকে

ভালোবাসা দিবসটা একা একা কীভাবে কাটাবেন ভাবছেন? চিন্তা নেই। আজকের দিনে নিজেকে ভালোবাসুন!

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪০ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪০
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪০ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪০


অন্য কাউকে ভালোবাসার পাশাপাশি নিজেকে ভালোবাসাও জরুরি। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) ভালোবাসা দিবসটা একা একা কীভাবে কাটাবেন ভাবছেন? চিন্তা নেই। আজকের দিনে নিজেকে ভালোবাসুন! শুনে হাসি পেতে পারে। কিন্তু আপনি কী জানেন, অন্য কাউকে ভালোবাসার আগে নিজেকে ভালোবাসা খুব জরুরি! আর তা করার জন্য ভালোবাসা দিবসের চেয়ে ভালো দিন আর কী হতে পারে? আপনি সিঙ্গেল বা ডাবল যাই হন না কেন, আজকের দিনে নিজেকে ভালোবেসে করুন এই পাঁচটি কাজ-

 ১) অফলাইন হয়ে যান

নিজের ব্যস্ত জীবন থেকে একটু ছুটি নিন। মোবাইল ফোন বন্ধ করুন। পার্কে, ছাদে বা বারান্দায় বসে বইয়ের পাতায় হারিয়ে যান। মনে হতে পারে কাজটা খুব বিরক্তিকর। কিন্তু স্ক্রিন থেকে চোখ সরালে মস্তিষ্কটা আরাম পায়, আর বইয়ের পাতায় মন দিলে মস্তিষ্ক চাঙ্গা হয়ে ওঠে।

২) লেখালেখি করুন

ছোটোবেলায় নিয়মিত ডায়েরি লেখালেখি করতেন, মনে আছে? সেই অভ্যাসটিকে আবার ফিরিয়ে আনুন। নিজের চিন্তা, স্মৃতি ও স্বপ্নের কথা লিখে রাখুন একটা নোটবুকে। এতে যেমন চিন্তাভাবনা পরিষ্কার হবে, তেমনি ভবিষ্যৎ নিয়ে আশাবাদী হয়ে উঠতে পারবেন।

৩) একটু থামুন

প্রতিদিন জীবনের প্রয়োজনেই ছোটাছুটি করতে হয় অনেকদিকে। আজ নিজেকে বিশ্রাম দিন। নিজের পায়েরও যত্ন নিন। বাসায় বসে পেডিকিওর বা ফুট মাসাজ করতে পারেন। দেখবেন শরীর ও মন ঝরঝরে হয়ে এসেছে।

৪) গুছিয়ে নিন

আপনার বাসা যত গুছানো থাকবে, আপনার মনটাও কিন্তু তত শান্ত থাকবে, তা কী জানেন? এলোমেলো ঘরে আপনার চিন্তাটাও থাকবে এলোমেলো। তাই এই দিনটিতে নিজের যত্ন নিন, ঘরটা গুছিয়ে ফেলুন। অপ্রয়োজনীয় জিনিস ঝেঁটিয়ে বের করে দিন।

৫) নিজেকে ডেটে নিয়ে যান

আজকের দিনে বাইরে কপোত-কপোতীর ছড়াছড়ি। অনেকেই একা বের হতে অস্বস্তি বোধ করেন। কিন্তু ভয় পাবেন না! একাই বের হয়ে পড়ুন ডেটে। খুব মন দিয়ে সবকিছু উপভোগ করুন। রেস্টুরেন্টে খাওয়ার স্বাদটা খেয়াল করুন, মুভি দেখলে তার দিকেও মন দিন। সর্বোপরি নিজের সান্নিধ্য উপভোগ করুন। দেখবেন, প্রেমিক/প্রেমিকা বা বন্ধুদের চেয়ে একা একাই বেশ ভালো লাগছে।

সূত্র: এনডিটিভি

প্রিয় লাইফ/আর বি /রুহুল