প্রিয়জনকে চমকে দেওয়ার মজাটাই আলাদা। ছবি: প্রিয়.কম, মডেল: সীমা, রাজু

ভ্যালেন্টাইন’স ডেতে যেভাবে চমকে দেবেন ভালোবাসার মানুষটিকে

প্রেমিক বা প্রেমিকার হাসিমুখ আপনার যতই পছন্দ হোক না কেন, তাকে চমকে দেওয়ার মজাটাই আলাদা। তার চোখেমুখে যখন বিস্ময় খেলা করবে, তার থেকে ভালো উপহার আর হয় না।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৮ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৮
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৮ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৮


প্রিয়জনকে চমকে দেওয়ার মজাটাই আলাদা। ছবি: প্রিয়.কম, মডেল: সীমা, রাজু

(প্রিয়.কম) প্রেমিক বা প্রেমিকার হাসিমুখ আপনার যতই পছন্দ হোক না কেন, তাকে চমকে দেওয়ার মজাটাই আলাদা। তার চোখেমুখে যখন বিস্ময় খেলা করবে, তার থেকে ভালো উপহার আর হয় না। তাই ভালোবাসা দিবসে প্রিয় মানুষটিকে চমকে দেওয়ার জন্য কিছু উপায় দেখে নিন।

১) তৈরি করুন একটি ভিডিও কার্ড

ভালোবাসা দিবসে হলমার্ক বা আর্চিজের ব্যবসা হয় রমরমা। ফুল আর চকলেটের সাথে মিষ্টি কথা লেখা একটি ঝলমলে কার্ড ভালোবাসার মানুষটিকে দিতে পারেন বটে, কিন্তু তা সবাই করে। আপনি আলাদা কী করছেন? আপনি তৈরি করে নিতে পারেন একটি ভিডিও কার্ড। কীভাবে করবেন তা? চিন্তা নেই, এই লিঙ্কে ক্লিক করে দেখে নিতে পারেন ভিডিও কার্ড তৈরির একটি ওয়েবসাইট।

২) চিঠি লিখুন

ই-মেইল আর টেক্সটের ফাঁদে হাতে লেখা চিঠির চল উঠেই গেছে। আর তাই আপনি নিজে সুন্দর একটা কাগজে লিখে, সুগন্ধি খামে ভরে একটা ছোট্ট চিরকুট দিলে কিন্তু আপনার প্রিয়জন ভীষণ সারপ্রাইজড হবে! এই কাজটি করে ফেলতে পারেন সহজেই।

৩) টিফিন বক্সে খাবার তৈরি করে দিন

প্রিয়জনের জন্য রাতের খাবার তৈরি করে তা সুন্দর একটা টিফিন বক্সে করে তাকে দিয়ে আসতে পারেন। এ কাজটি ছেলে ও মেয়ে উভয়েই করতে পারেন। খাবারের স্বাদ যেমনটাই হোক না কেন, আপনি নিজে সময় নিয়ে একটি কাজ করেছেন তাতে তিনি মুগ্ধ হয়ে যাবেন।

৪) কাঁধ, মাথা বা পা মাসাজ করে দিন

সারা বছর পড়াশোনা বা কাজ নিয়ে খুবই স্ট্রেসে থাকেন আপনার প্রিয় মানুষটি? তাহলে তার কাঁধ, মাথা বা পা মাসাজ করে দিন। ইউটিউবে টিউটোরিয়াল দেখে নিতে পারেন কীভাবে মাসাজ করতে হয়। আর মাসাজ করতে ব্যবহার করুন সুগন্ধি তেল বা লোশন। প্রেমিক বা প্রেমিকা আপনাকে কৃতজ্ঞতা জানানোর ভাষা খুঁজে পাবেন না।

৫) ছাদে বা বাগানে ডিনার

অনেকের বাসায় ছাদ বা বারান্দায় বেশ কিছুটা জায়গা থাকে, ফুলগাছ এমনকি বসার জন্য টেবিল চেয়ার থাকে। এমন জায়গাটিকে আরেকটু গুছিয়ে নিন। কয়েকটি ফুলদানি রাখুন, টেবিলক্লথ দিয়ে টেবিল ঢেকে দিন। সবশেষে নিজে রান্না করে বা অর্ডার করে আনা খাবার সাজিয়ে ফেলুন টেবিলে। সঙ্গীকে নিয়ে টেবিলে বসে পড়ুন ও জ্বালিয়ে দিন সুগন্ধি মোমবাতি। স্বপ্নের মতো এই ডিনার পেয়ে নিশ্চিত সারপ্রাইজড হবেন আপনার প্রেমিক বা প্রেমিকা।

৬) তৈরি করে নিন ছোট্ট একটা গিফট বক্স বা বাস্কেট

সুন্দর করে সাজানো একটা গিফট বক্স বা বাস্কেট নিঃসন্দেহে আপনার সঙ্গীকে খুশি করে দেবে। তার পছন্দের খাবার, ফুল, পুতুল বা টুকিটাকি জিনিস দিয়ে সাজিয়ে ফেলুন একটি বাস্কেট, এরপর তার হাতে তুলে দিন।

৭) মজার কিছু করুন

ভালোবাসা দিবসে রেস্টুরেন্টে খাওয়া, মুভি দেখা এসব তো সবার রুটিন হয়ে গেছে। এমন ধরাবাঁধা ডেটে না গিয়ে নতুন কিছু করুন! তাকে নিয়েই রান্নাবান্না করুন, শহর থেকে দূরে ঘুরতে যান এমনকি অ্যামিউজমেন্ট পার্কেও ঘুরতে যেতে পারেন।

সূত্র: ব্রডওয়ে বাস্কেটিয়ারস

প্রিয় লাইফ/আশরাফ