খেলার মাঝেই এভাবে মজা করতে দেখা যায় দুই দলের খেলোয়াড়দের। ছবি: সংগৃহীত

রাগবি খেলোয়াড়দের সঙ্গে আমলা-প্লেসিদের মজার ক্রিকেট ম্যাচ (ভিডিও)

ম্যাচ চলাকালে দুই দলের খেলোয়াড়দের ঘটানো কাণ্ড পুরো গ্যালারিকে হাস্যরসে মাতিয়ে রাখে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৪ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৪
প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৪ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৪


খেলার মাঝেই এভাবে মজা করতে দেখা যায় দুই দলের খেলোয়াড়দের। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ক্রিকেট ও রাগবি; স্থানভেদে দুটিই জনপ্রিয় খেলা। ধরন বা বৈশিষ্ট্যে খেলা দুটির মধ্যে বিস্তর তফাৎ। ক্রিকেটে ব্যাটে-বলে মোকাবেলা হলেও রাগবিতে লড়াই চলে গায়ের শক্তিতে।

কিছুটা কৌশল থাকলেও রাগবি খেলায় শারীরিক শক্তিই লড়াইয়ে প্রধান অস্ত্র। রাগবি খেলোয়াড়দের শারীরিক গঠন দেখলেই সেটা বোঝা যায়। কিন্তু মজার ব্যাপার হলো ক্রিকেট ও রাগবি খেলোয়াড়রা মুখোমুখি হয়েছিলেন ব্যাট-বল হাতে।

রাগবি খেলোয়াড়দের বিপক্ষে ম্যাচ খেলেছে দক্ষিণ আফ্রিকা। ম্যাচটি মূলত দক্ষিণ আফ্রিকার অবিসংবাদিত নেতা নেলসন ম্যান্ডেলা স্মরণে। প্রদর্শনীমূলক এই ম্যাচ প্রথমবারের মতো ২০১৩ সালে আয়োজিত হয়।

পরের বছরও নেলসন ম্যান্ডেলা লিগ্যাসি কাপ নামে আয়োজন করা হয় ম্যাচটি। তারই ধারাবাহিকতায় তৃতীয়বারের মতো আয়োজিত এই ম্যাচে রাগবি দল স্প্রিংবুকসের ‍মুখোমুখি হন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা।

এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের ক্রিকেটাররা অংশ নিলেও দলটির নাম দেওয়া হয় প্রোটিয়া। ম্যাচে রাগবি খেলোয়াড়দের সঙ্গে হাসি-ঠাট্টায় মেতে উঠতে দেখা যায় হাশিম আমলা, জেপি ডুমিনি, ফাফ ডু প্লেসি, মাঙ্গালিসো মেসেলেদের।

১৬ রানে জয় পাওয়া ম্যাচটিতে প্রোটিয়া প্রথমে ব্যাটিং করে ২৫২ রান তোলে। জবাবে ৯ উইকেটে ২৩৬ রান তোলে স্প্রিংবুকস। ম্যাচ চলাকালে দুই দলের খেলোয়াড়দের ঘটানো কাণ্ড পুরো গ্যালারিকে হাস্যরসে মাতিয়ে রাখে।

প্রিয় খেলা/শান্ত মাহমুদ     

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...