প্রস্তুত ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ অনুষ্ঠান মঞ্চ। ছবি সংগৃহীত

বদির ভাইসহ শতাধিক ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ আজ

অনেকে আত্মসমর্পণের সময় জমা দিতে পারেন ইয়াবা ও ইয়াবা পাচারের সময় ব্যবহার করা অবৈধ অস্ত্রও।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৯ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৯
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৯ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৯


প্রস্তুত ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ অনুষ্ঠান মঞ্চ। ছবি সংগৃহীত

(প্রিয়.কম) টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ। এই মঞ্চেই ১৬ ফেব্রুয়ারি শনিবার অপেক্ষায় ইয়াবা কারবারীদের আত্মসমর্পণের বহুল আলোচিত অনুষ্ঠান।

ইতোমধ্যে অনুষ্ঠান সফল করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। এখন শুধু আত্মসমর্পণের পালা। আত্মসমর্পণের এ সংখ্যা হতে পারে ১০২ জন, বিভিন্ন মাধ্যমে এমন তথ্য জানা গেছে। অনেকে আত্মসমর্পণের সময় জমা দিতে পারেন ইয়াবা ও ইয়াবা পাচারের সময় ব্যবহার করা অবৈধ অস্ত্রও।

এদিকে এ অনুষ্ঠানে অংশ নিতে কক্সবাজার পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারী। এ ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিনেরও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। আত্মসমর্পণ অনুষ্ঠানে বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তার উপস্থিত থাকবেন। তবে তার স্বামী ও সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি আমন্ত্রণ পাননি বলে জানা গেছে।

পুলিশের বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আত্মসমর্পণের জন্য প্রায় একমাস আগে থেকে অনেকে পুলিশি হেফাজতে রয়েছেন। এদের মধ্যে সাবেক এমপি আবদুর রহমান বদির ভাই আবদুর শুক্কুর, আবদুল আমিন, মো. শফিক, মো. ফয়সাল, বেয়াই শাহেদ কামাল, চাচাতো ভাই মো. আলম, ফুফাতো ভাই কামরুল ইসলাম, ভাগিনা সাহেদুর রহমান নিপু, খালাতো ভাই মংমং সিংসহ অন্তত ১০জন নিকতাত্মীয় রয়েছেন।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন জানান, এ অনুষ্ঠানে শতাধিক ইয়াবা কারবারী আত্মসমর্পণ করবে। তবে এ সংখ্যা একটু কম বেশি হতে পারে। এদের মধ্যে চিহ্নিত এবং তালিকাভুক্ত ইয়াবা কারবারীও আছে অর্ধশতাধিক।

প্রিয় সংবাদ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...