ছবি সংগৃহীত

এবার বইমেলায় ‘ব্রেস্ট ফিডিং কর্নার’

ছোট্ট কোলের শিশুকে নিয়ে যারা বইমেলায় আসেন, আদরের শিশুকে সময়মতো ব্রেস্ট ফিডিং করাতে না পারলে হয়তো শুরু করে কান্নাকাটি।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৩ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৩
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৩ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৩


ছবি সংগৃহীত

(প্রিয়.কম) বইমেলায় লেখক, প্রকাশক ও শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষের আগমন ঘটে। কারণ বাঙালির ভাষা, সংস্কৃতিবোধ ও ঐতিহ্য হলো অমর একুশে বইমেলার ভিত্তি। তাই সবারই মিলনমেলা বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের বইমেলা। এর মধ্য থেকে বাদ পড়েন না মায়েরাও, যাদের রয়েছে কোলের ছোট্ট শিশু। বইমেলায় আগত সেসব মায়ের জন্য রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সুব্যবস্থা।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা মেট্রোপলিটন পুলিশের একজন উপপরিদর্শক গণমাধ্যমকে বলেন, ‘ছোট্ট কোলের শিশুকে নিয়ে যারা বইমেলায় আসেন, আদরের শিশুকে সময়মতো ব্রেস্ট ফিডিং করাতে না পারলে হয়তো শুরু করে কান্নাকাটি। এমন পরিস্থিতিতে বইমেলায় বই দেখা বা ঘোরার মজাটাই হয়তোবা শেষ হয়ে যাবে। এ বিষয়টি মাথায় রেখেই বইমেলা প্রাঙ্গণে ব্রেস্ট ফিডিং কর্নার নামে শিশু পরিচর্যা কেন্দ্র স্থাপন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং বইমেলায় আপনার শিশুর জন্য ব্রেস্ট ফিডিং কর্নারটি খুঁজে পেতে নিকটস্থ পুলিশের সাহায্য নিন।’

তিনি আরও জানান, এ ছাড়াও যোগাযোগ করতে পারেন বইমেলায় অবস্থিত পুলিশ কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত অফিসারদের সঙ্গে। যোগাযোগ করুন ০১৭৭৮-৯৬৬৮৯৫ (বাংলা একাডেমি এলাকায় পুলিশ কন্ট্রোল রুম) এবং ০১৮৩৫-৩৬১৫২১ (সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় পুলিশ কন্ট্রোল রুম) নম্বরে।

এদিকে বইমেলায় কোলের শিশু বাচ্চা নিয়ে অনেক বইপ্রেমী বইমেলার মতো জনবহুল জায়গায় এ ধরনের ব্যবস্থাকে সাধুবাদ জানিয়েছেন। 

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...