কবি আল মাহমুদ। ছবি: প্রিয়.কম

বীর মুক্তিযোদ্ধা কবি আল মাহমুদের মৃত্যুতে এনডিপি’র শোক

এক শোক বিবৃতিতে তাঁরা বলেন, ‘আল মাহমুদের মৃত্যুতে দেশ একজন দেশপ্রেমিক জনপ্রিয় কবিকে হারাল। তিনি কবিতায় আধুনিকতা এনেছিলেন’।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩০ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩০
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩০ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩০


কবি আল মাহমুদ। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম)  কবি আল মাহমুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মহাজোটের অংশ, যুক্তফ্রন্টের শরীক ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা।

এক শোক বিবৃতিতে তাঁরা বলেন, ‘আল মাহমুদের মৃত্যুতে দেশ একজন দেশপ্রেমিক জনপ্রিয় কবিকে হারাল। তিনি কবিতায় আধুনিকতা এনেছিলেন, সাথে যুক্ত ছিল অগাধ দেশপ্রেম। জীবনের শেষ দিকে ইসলামের প্রতি ঝুঁকে পড়েছিলেন। মৃত্যু কামনা করেছিলেন কোন না কোন শুক্রবারে। কবির শেষ ইচ্ছায় মহান রাব্বুল আলামীন কবুল করেছেন।’

বিবৃতিতে তাঁরা বলেন, ‘কবির পরিবারের ইচ্ছায় তাঁর দাফন যদি বুদ্ধিজীবী কবরস্থানে করা হয় তাহলে তাঁর ভক্ত, অনুরাগী ও শুভাকাঙ্খীরা আনন্দিত ও খুশি হবেন। সরকার একটু উদ্যোগ গ্রহণ করলেই কবির পরিবারের এই শেষ ইচ্ছা পূরণ করা সম্ভব। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।’

এদিকে বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কবি আল মাহমুদের ২য় জানাজায় এনডিপি’র মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা’র নের্তৃত্বে একটি ্রপতিনিধিদল অংশগ্রহন করেন এবং কবির প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

সংবাদ বিজ্ঞপ্তি

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...