‘মেলা বই হৈ চৈ’ অনুষ্ঠানের একটি দৃশ্য। ছবি: দুরন্ত টিভি।

গ্রন্থমেলা নিয়ে দুরন্ত টিভির ‘মেলা বই হৈ চৈ‘

শুদের সাথে নিয়ে ঘুরে ঘুরে বিখ্যাত সাহিত্যিক বিভিন্ন সময়কার শিশু সাহিত্য নিয়ে কথা বলেছেন।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০২ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০২
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০২ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০২


‘মেলা বই হৈ চৈ’ অনুষ্ঠানের একটি দৃশ্য। ছবি: দুরন্ত টিভি।

(প্রিয়.কম) অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ নিয়ে দুরন্ত টেলিভিশন আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠান ‘মেলা বই হৈ চৈ’।

মেহেদী হাসান স্বাধীনের পরিচালনায় অনুষ্ঠানটিতে দেখা যাবে দু’জন শিশু পুরো মেলা ঘুরে দেখছে। বইমেলায় শিশুদের জন্য আয়োজনগুলো নিয়ে বিস্তারিত তুলে ধরবে দুই শিশু উপস্থাপক মুমতাহিনা রোহা এবং জামিউল ইসলাম। সাথে থাকবেন একজন বিখ্যাত শিশু সাহিত্যিক।

৩ পর্বের আয়োজনে যুক্ত হয়েছেন আলী ইমাম, লুৎফর রহমান রিটন, বিখ্যাত শিল্পী আবুল বারাক আলভীসহ আরো অনেকে। মেলার অতীত বর্তমান নিয়ে কথা বলেছেন অতিথিরা।

বিশেষ করে উপস্থাপক শিশু একজন বিখ্যাত সাহিত্যিক/লেখক/কবি কে সাথে করে মেলার বিভিন্ন স্টল ঘুরে ঘুরে শিশুসাহিত্যের সাথে পরিচয় করিয়ে দিয়েছেন দর্শকদের। শিশুদের সাথে নিয়ে ঘুরে ঘুরে বিখ্যাত সাহিত্যিক বিভিন্ন সময়কার শিশু সাহিত্য নিয়ে কথা বলেছেন। পাশাপাশি দেশি-বিদেশী সাহিত্যগুলোও নিয়েও কথা বলেছেন।

প্রতি শুক্র এবং শনিবার ‘শিশুপ্রহর’ আয়োজন করে থাকে বাংলা একাডেমি। এ দুদিনে শিশুরা যেসব মজার মজার অনুষ্ঠানে অংশগ্রহণ করে সেগুলো ঘুরে ঘুরে দেখেছে শিশু উপস্থাপক এবং অতিথিরা। তারা কথা বলেছেন প্রকাশকদের সাথে। আগামীতে শিশুদের নিয়ে তারা কী চিন্তা করছে সে বিষয়গুলো জানিয়েছেন প্রকাশকরা।

এছাড়া পুরো মেলার চত্ত্বরের কোথায় কী আছে সে বিষয়গুলোও ঘুরে ঘুরে দেখানো হয়েছে। কার কোন বইটি ভালো লাগে কোন ধরনের বই পছন্দ সে বিষয়টিও তুলে ধরা হয়েছে। ৩ পর্বের এই অনুষ্ঠানটি প্রচার হবে ১৮, ১৯ এবং ২০ ফেব্রুয়ারি বিকেল ৫ টায়, দুরন্ত টেলিভিশনে।

সংবাদ বিজ্ঞপ্তি

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...