২০১১ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের পর যুবরাজ সিং ও সুরেশ রায়নার উল্লাস। ছবি: সংগৃহীত

যুবরাজসহ যে চার ক্রিকেটারের বিশ্বকাপ খেলার স্বপ্ন ভঙ্গ হতে চলেছে!

অস্ট্রেলিয়া সিরিজের দলে থাকা ক্রিকেটাররাই খেলবেন আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৪ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৪
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৪ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৪


২০১১ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের পর যুবরাজ সিং ও সুরেশ রায়নার উল্লাস। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) নিউজিল্যান্ড সিরিজের পর কিছুটা বিরতি পেয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। তবে আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ফের ব্যস্ত হয়ে পড়বেন ভারতীয় ক্রিকেটাররা। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবেন কোহলিরা। আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ আন্তর্জাতিক সিরিজ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ভারতীয় গণমাধ্যমের দাবি, অস্ট্রেলিয়া সিরিজের দল থেকে ইংল্যান্ড বিশ্বকাপের স্কোয়াড নির্বাচন করবে বিসিসিআই। এমনটাই ইঙ্গিত দিয়েছেন বিসিসিআইয়ের নির্বাচক কমিটি।

তাতে কার্যত স্পষ্ট হয়ে গেছে, পারফরম্যান্সের ভিত্তিতে অস্ট্রেলিয়া সিরিজের দলে থাকা ক্রিকেটাররাই খেলবেন আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে। একইসঙ্গে অস্ট্রেলিয়া সিরিজের দল থেকে বাদ পড়া ক্রিকেটারদেরকে বিশ্বকাপে না দেখার শঙ্কাও তৈরি হয়েছে।

এই তালিকায় রয়েছেন যুবরাজ সিংসুরেশ রায়না, আজিঙ্কা রাহানে, রবিচন্দ্রন অশ্বিনরবীন্দ্র জাদেজার মতো তারকা ক্রিকেটাররা।

ভারতীয় গণমাধ্যম ও ক্রিকেটপ্রেমীদের দাবি, ওয়ানডে বিশ্বকাপের মহড়া হিসেবেই দেখা হচ্ছে অস্ট্রেলিয়ার সিরিজকে। এজন্য এই সিরিজের দল নির্বাচন থেকে শুরু করে ক্রিকেটারদের পারফরম্যান্সে বিশেষভাবে নজরদারি করবে বোর্ডের নির্বাচকরা।

সব মিলিয়ে অস্ট্রেলিয়া সিরিজের স্কোয়াডে জায়গা না পাওয়া ভারতীয় ক্রিকেটারদের বিশ্বকাপ খেলার স্বপ্ন, স্বপ্নই থেকে যাবে বলে মনে করছেন দেশটির বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার। তাতে কপাল পুড়তে পারে যুবরাজ, রায়নার মতো ভারতের বিশ্বকাপজয়ী ও বিশ্বকাপ দলে খেলা বেশ কয়েকজন তারকা ক্রিকেটারের।

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...