প্রতীকী ছবি

দেশে বন্ধ হলো সবচেয়ে বড় জুয়ার সাইটগুলো

বিভিন্ন সময় গণমাধ্যমকে দেওয়া বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, জীবনযাপন, সংস্কৃতি এবং অন্যান্য কিছুর সঙ্গে যা যায় না এমন বিপথগামী সাইট অ্যাপের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থান নিয়েছে।

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৭ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১১
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৭ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১১


প্রতীকী ছবি

(প্রিয়.কম) ডোমেইনের প্রথম অক্ষর ‘বি’ এবং শেষ অক্ষর ‘ফাইভ’—এমন একটি সুপরিচিত জুয়ার সাইটসহ ইন্টারনেট ব্যবহার করে জুয়া খেলা যায় এমন ১৭৬টি ওয়েবসাইট বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

১৭ ফেব্রুয়ারি, রবিবার দুপুরে দেশের সব ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরগুলোকে এই নির্দেশ দেয় নিয়ন্ত্রক সংস্থাটি।

নতুন এই নির্দেশনার বিষয়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সভাপতি আমিনুল হাকিম প্রিয়.কমকে জানান, রবিবার দুপুরে ১৭৬টি জুয়া খেলার সাইট বন্ধের নির্দেশনা পেয়েছেন তারা। আগের মতো এসব সাইট বন্ধ করে দেওয়া হয়েছে।

গত কয়েক দিনের ঘটনাপ্রবাহ বিশ্লেষণ করলে দেখা যায়, সবার জন্য নিরাপদ ইন্টারনেটের লক্ষ্যে অশ্লীল কনটেন্ট, জুয়া বা বিপথগামী সাইট বন্ধে করে দিচ্ছে বাংলাদেশ সরকার। এরই ধারাবাহিকতায় কয়েক দফায় প্রায় সাড়ে চার হাজার পর্ন সাইটের পাশাপাশি একশ’র কাছাকাছি জুয়া খেলার সাইট বন্ধ করা হয়েছে। একইসঙ্গে বন্ধ করা হয়েছে আরও কিছু বিপথগামী ওয়েবসাইটও।

বিভিন্ন সময় গণমাধ্যমকে দেওয়া বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, জীবনযাপন, সংস্কৃতি এবং অন্যান্য কিছুর সঙ্গে যা যায় না এমন বিপথগামী সাইট অ্যাপের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থান নিয়েছে। শিশু থেকে বৃদ্ধ সবাইকে নিরাপদ ইন্টারনেট দিতে সরকারের এমন পদক্ষেপ চলমান থাকবে।

প্রিয় প্রযুক্তি/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...