এবি ডি ভিলিয়ার্স ও আন্দ্রে রাসেল-ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের অধিক পরিচিত দুই নাম। ছবি: সংগৃহীত

আইপিএলে ভিলিয়ার্স-রাসেলদের নিষিদ্ধের দাবি

এই টুর্নামেন্ট থেকে হওয়া লাভ পাকিস্তান তাদের জঙ্গি কার্যক্রমে ব্যবহার করছে ভারতীয় সেনাদের বিপক্ষে।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১১ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১১
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১১ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১১


এবি ডি ভিলিয়ার্স ও আন্দ্রে রাসেল-ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের অধিক পরিচিত দুই নাম। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ১৪ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার ভারতশাসিত জম্মু-কাশ্মীর অঞ্চলে বোমা হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) অন্তত ৪০ জন সদস্য নিহত হয়েছেন। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও বেশ কয়েকজন।সাম্প্রতিক সময়ে ভারতীয় বাহিনীর ওপর এটাই সবচেয়ে বড় হামলা।

এরই মধ্যে সেই ঘটনার জন্য দায় স্বীকার করেছে বিশেষ এক জঙ্গী গোষ্ঠী। ভারতীয়দের দাবি, এই হামলার সাথে আঁতাত আছে পাকিস্তানের। যার জেরে দেশটির সাথে সম্পর্কিত সবকিছুকে বয়কটের ঘোষণা দিয়েছে ভারতীয়রা। বয়কটের প্রভাব পড়েছে চলমান পাকিস্তান সুপার লিগের (পিএসএল) উপরও।

সব মিলিয়ে পুলওয়ামায় জঙ্গি হামলায় ক্ষোভে ফুঁসছে ভারতবাসী। ভারতীয় ভক্তদের তোপের মুখে ডি স্পোর্টস ভারতে পিএসএল সম্প্রচার বন্ধ করে দিয়েছে। সম্প্রচার ছাড়াও ভারতের প্রসিদ্ধ বাজির এপ ড্রিম ১১ ও তাদের এপে পিএসএলের সব ম্যাচ নিষিদ্ধ করে দিয়েছে। চাপ এসে পড়েছে ক্রিকবাজ-ক্রিকট্র্যাকারের উপরেও।

এখানেই শেষ নয়। এবার ভারতীয় সমর্থকেরা দাবি জানিয়েছে, এবি ডি ভিলিয়ার্স-আন্দ্রে রাসেলদের মত মহাতারকা ক্রিকেটারদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরে যেন না রাখা হয়।

আইপিএল খেলা অনেক তারকা খেলোয়াড়ই খেলছেন পিএসএলে। আছেন ডি ভিলিয়ার্স, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, শেন ওয়াটসন, সুনীল নারাইনের মত বড় বড় সব তারকারা। পিএসএল খেলা এই সব ক্রিকেটারদের আইপিএল খেলা থেকে নিষিদ্ধের দাবি করেছে ভারতীয় ভক্তরা, যদি না তারা এখনই পিএসএল বয়কট করে।

সমালোচকদের টুইটের একাংশ।

ভারতীয় সমর্থকদের দাবি, পিএসএলে এই তারকা খেলোয়াড়দের উপস্থিতি পিএসএলের রেভিনিউ বৃদ্ধি করছে। এই টুর্নামেন্ট থেকে হওয়া লাভ পাকিস্তান তাদের জঙ্গি কার্যক্রমে ব্যবহার করছে ভারতীয় সেনাদের বিপক্ষে।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...