বলিউডে নিষিদ্ধ হলেন পাকিস্তানি তারকারা। ছবি: সংগৃহীত

জঙ্গি হামলার ঘটনায় বলিউডে ‘নিষিদ্ধ’ পাকিস্তানি তারকারা

ভারতের সিনেমা ও গানের জগতে আর কাজ করতে পারবেন না পাকিস্তানি শিল্পীরা।

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২২ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২২
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২২ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২২


বলিউডে নিষিদ্ধ হলেন পাকিস্তানি তারকারা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) কয়েকদিন আগে কাশ্মীরের পুলওয়ামায় নৃশংস জঙ্গি হামলার ঘটনা ঘটে। এই হামলায় ক্ষোভ প্রকাশ করছে পুরো ভারত। পিছিয়ে নেই বলিউডবাসীরাও। জঙ্গি হামলায় ৪০ জনের বেশি সৈনিক প্রাণ হারিয়েছেন। তাদের পরিবারের প্রতি শ্রদ্ধা ও সহানুভূতি জানাচ্ছেন বি টাউনের নামি-দামি তারকারা। কেউ কেউ বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। এরই মধ্যে ঘোষণা এসেছে, ভারতের সিনেমা ও গানের জগতে কাজ করতে পারবেন না পাকিস্তানি শিল্পীরা।

জঙ্গি হামলার প্রতিবাদে এমন সিদ্ধান্ত নিল ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ। এর মধ্য দিয়ে বলিউডে পাকিস্তানি শিল্পীদের কাজ করা নিষিদ্ধ হলো আবারও। এর আগে উড়ি হামলার পর বলিউড থেকে বিতারিত করা হয়েছিল পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রী ও গায়ক-গায়িকাদের। এমনকি তাদের অভিনীত ও গাওয়া সিনেমা এবং গানের উপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল আবারও।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজসহ ২৪টি ফিল্ম সংস্থা এই সিদ্ধান্তের সঙ্গে সহমত পোষণ করেছে। এমনকি এটাও জানানো হয়েছে যে, যদি নির্মাতারা এই নিয়ম না মানেন, তবে সিনেমার শুটিং বন্ধ করে দেওয়া হবে। শুধু তাই নয়, ভূষণ কুমারের টি-সিরিজ তাদের ইউটিউব চ্যানেল থেকে পাকিস্তানি গায়কদের সমস্ত গানও সরিয়ে নিয়েছে।

সূত্রের খবর অনুযায়ী, এই টি-সিরিজ গায়ক আতিফ আসলাম ও রাহাত ফতেহ আলি খানের নতুন গান তাদের ইউটিউব চ্যানেলে আপলোড করেছিল। কিন্তু এই ঘটনা ঘটার পরমুহূর্তেই চ্যানেল থেকে তাদের গান সরিয়ে নেয় টি-সিরিজ।

বলিউডের একাধিক তারকা সালমান খান, শাহরুখ খান, প্রিয়াঙ্কা চোপড়া, আলিয়া ভাট, ভিকি কৌশল, শাবানা আজমিসহ আরও অনেকে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। এই ঘটনার প্রতিবাদে শাবানা আজমি ও জাভেদ আখতার করাচি আর্ট কাউন্সিল থেকে আসা অনুষ্ঠানের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন।

সূত্র: পিঙ্কভিলা

প্রিয় বিনোদন/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...