ভারতীয় ক্রিকেটার নভোজাত সিং সিধু

পাকিস্তানের প্রতি ‘সহানুভূতি’, শাস্তি পেলেন সিধু!

সাবেক ক্রিকেটার নভজোৎ সিং সিধু বলছেন, নির্দিষ্ট করে পাকিস্তানকে দোষ দেওয়া উচিত নয়। কেননা জঙ্গিদের কোনোও সম্প্রদায়, ধর্ম নেই।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪৬ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪৬
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪৬ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪৬


ভারতীয় ক্রিকেটার নভোজাত সিং সিধু

(প্রিয়.কম) ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর অঞ্চলে ১৪ ফেব্রুয়ারি বোমা হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনেরও বেশি সদস্য নিহত হয়েছেন। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও বেশ কয়েকজন। ঘটনাটির দায় স্বীকার করে নিয়েছে পাকিস্তানের সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মোহাম্মদ।

নৃশংস এই হামলার জেরে ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। আমজনতা থেকে শুরু করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদে মুখর হয়েছেন দেশের তারকারাও। সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর তো টুইটারে সরাসরি যুদ্ধ ‘ঘোষণা’র আহ্বান জানিয়েছেন। তবে অন্যরকম সুর ভেসে এসেছে আরেক সাবেক ক্রিকেটারের কাছ থেকে।

পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনায় বিস্ফোরক এক মন্তব্য করে বসেন নভজোৎ সিং সিধু। তার মতে, নির্দিষ্ট করে পাকিস্তানকে দোষ দেওয়া উচিত নয়। কেননা জঙ্গিদের কোনোও সম্প্রদায়, ধর্ম নেই।

‘কপিল শর্মা শো’-র এই বিচারক সম্প্রতি সাংবাদিকদের বলেন, ‘কোনোও দেশকে জঙ্গি হামলার জন্য দায়ী করা উচিত নয়। জঙ্গিদের কোনোও সম্প্রদায়, ধর্ম নেই। প্রতিটি সংস্থা বা দেশেই ভালো-খারাপ লোক রয়েছে। খারাপদের শাস্তি দেওয়া প্রয়োজন। তবে এমন কাপুরুষোচিত ঘটনার জন্য কোনোও ব্যক্তিকে দায়ী করা উচিত নয়।’

সরাসরি পাকিস্তানকে হামলার জন্য দায়ী করতে অস্বীকার করায় সিধুর বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েছে আমজনতা থেকে শুরু করে দেশটির রাজনৈতিক দলগুলো।

জঙ্গি সংগঠন জইশ-এ-মোহম্মদের নাড়ি পাকিস্তানে হওয়ায় এই হামলার দায় দেওয়া হচ্ছে পাকিস্তানকে। ইতোমধ্যে দেশটির সাথে সম্পর্কিত সবকিছুকে বয়কটের ঘোষণা দিয়েছেন ভারতীয়রা।

বয়কটের প্রভাব পড়েছে চলমান পাকিস্তান সুপার লিগের (পিএসএল) উপরও। আর এতকিছুর পরও কিনা পাকিস্তানের হয়ে গলা ফাটাচ্ছেন সিধু! ইতোমধ্যে শাস্তিও পেয়ে গেছেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার।

রাজনীতির পাশাপাশি জনপ্রিয় ‘কপিল শর্মা শো’-র বিচারকের আসনে আসীন ছিলেন সিধু। তবে ওই বিস্ফোরক ও বিতর্কিত মন্তব্যের পর এবার তার সেই গদি নড়ে যাচ্ছে। 

‘কপিল শর্মা শো’-র বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ‘সিধুর মন্তব্য মোটেই ভালোভাবে গৃহীত হয়নি। চ্যানেল ও সংশ্লিষ্ট শো-কেও বিতর্কে টেনে আনা হচ্ছিল। তাই টিমের পক্ষ থেকে সিধুকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

ভারতীয় গণমাধ্যমের খবর, সিধুর জায়গায় ‘কপিল শর্মা শো’-র বিচারকের আসনে বসবেন অর্চনা পূরাণ সিং।

প্রিয় খেলা/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...