মোহাম্মদ মিথুন ও মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

সিরিয়াল না পাওয়ায় মিথুন-মুশফিকের স্ক্যান করাতে পারছে না বাংলাদেশ!

এ যেন মরার উপর খাড়ার ঘা!

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২৫ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৩১
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২৫ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৩১


মোহাম্মদ মিথুন ও মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বাংলায় একটা প্রবাদ প্রচলিত রয়েছে, ‘মরার উপর খাড়ার ঘা।’ যা নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ দলের সঙ্গে একেবারেই মিলে যায়।

নিউজিল্যান্ড সফরে প্রথম দুই ম্যাচ একদম পাত্তা পাইনি বাংলাদেশ। দুটিতেই হেরেছে বড় ব্যবধানে। সিরিজের তৃতীয় ও  শেষ ম্যাচ হারলে পেতে হবে হোয়াইটওয়াশের লজ্জা। তার উপর আগের দুই ম্যাচে টানা হাফ সেঞ্চুরি করা বাংলাদেশের একমাত্র সফল ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন পড়েছেন হ্যামস্ট্রিং ইনজুরিতে।

খেলতে পারবেন না তৃতীয় ওয়ানডে। এর সঙ্গে যোগ হয়েছে মুশফিকুর রহিমের চোট। সবমিলিয়ে বুধবারের ম্যাচে বাংলাদেশ দলের একাদশ সাজানোটাই এখন টিম ম্যানেজম্যান্টের বড় দুশ্চিন্তার কারণ। তার উপর বিস্ময়কর হলেও সত্য, সিরিয়াল না পাওয়ায় এখন পর্যন্ত মুশফিক-মিথুনের স্ক্যানই করানো সম্ভব হয়নি!

বাংলাদেশে সাধারণত দ্রুতই স্ক্যান করানো সম্ভব হয়। কিন্তু নিউজিল্যান্ডে ব্যাপারটা একটু অন্যরকম। সেখানে ডাক্তার দেখাতে বেশ ঝামেলাই পোহাতে হয়। স্ক্যান করাতে হলে অনেক আগে থেকে সিরিয়াল দিতে হয়! গতকাল মুশফিক-মিথুনের স্ক্যান করানোর কথা ছিল। কিন্তু সিরিয়াল না পাওয়ায় তা আর করা হয়নি।

এ নিয়ে দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলটের ভাষ্য, ‘মুশফিক-মিথুনের স্ক্যান করানোর জন্য আমরা এখনো কোনো স্লট পাইনি। কাল তাদের স্ক্যান হতে পারে। এরপর বোঝা যাবে তারা খেলার মতো অবস্থায় আছে কিনা। আপনারা জানেন মুমিনুল দলের সঙ্গেই আছে শুরু থেকে। সাকিবের বিকল্প হিসেবে ১৫ জনের স্কোয়াডে এখন সে যুক্ত হয়েছে।’

স্ক্যান রিপোর্টের পরই জানা যাবে, সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামতে পারবেন কী না মুশফিক? যদি না খেলতে পারেন, তাহলে মুমিনুল হককে দেখা যাবে একাদশে। উইকেটরক্ষক এই ব্যাটসম্যান নিয়ে অনিশ্চয়তা থাকলেও মিথুন একেবারেই খেলতে পারছেন না। 

ফিজিওর মতে, মিথুনের হ্যামস্ট্রিংয়ের চোটটা গ্রেড ওয়ান পর্যায়ের। ফলে এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে কমপক্ষে সাত দিন মাঠের বাইরে থাকতে হবে। 

প্রিয় খেলা/আশরাফ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...