অনুশীলন চলাকালীন মুশফিকের ইনজুরির দেখাশুনা করছেন মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

নিজেই ফিজিও হয়ে গেলেন মাশরাফি!

শেষ ম্যাচে যেকোনোভাবে মুশফিককে খেলাতে চাইছেন অধিনায়ক মাশরাফি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৫ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৫
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৫ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৫


অনুশীলন চলাকালীন মুশফিকের ইনজুরির দেখাশুনা করছেন মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যেন বহু গুণের অধিকারী। দীর্ঘ ১৮ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেড়াচ্ছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। বাংলাদেশ দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি পেস আক্রমণেও অন্যতম ভরসার নাম ডানহাতি এই পেসার।

একজন সফল পেসারের পাশাপাশি নিজেকে বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসের সফলতম অধিনায়ক হিসেবেও প্রতিষ্ঠিত করেছেন মাশরাফি। এখানেই শেষ নয়; রাজনীতির মাঠেও ইতোমধ্যে অভিষেক হয়েছে তার। সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন তিনি।

এবার অধিনায়ক ও সাংসদ মাশরাফিকে দেখা গেল ফিজিওর ভূমিকায়। ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামার আগে মুশফিকুর রহিমের ফিজিও বনে যান তিনি। শেষ ম্যাচের আগে অনুশীলন চলাকালীন মাঠেই মুশফিকের ইনজুরির দেখাশোনা করেন ডানহাতি এই পেসার।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে যেন পাত্তাই পাইনি বাংলাদেশ। দুটিতেই বাংলাদেশের সঙ্গী হয়েছে বড় পরাজয়। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ হারলে বাংলাদেশকে পেতে হবে হোয়াইটওয়াশের লজ্জা। কিন্তু কিউইদের বিপক্ষে বাঁচা-মরার এই লড়াইয়ে মাঠে নামার আগে চোটে জর্জরিত বাংলাদেশ দল।

নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশি ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও ব্যাট হাতে রান পেয়েছেন মোহাম্মদ মিঠুন। সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ডানহাতি এই ব্যাটসম্যান তুলে নিয়েছেন ব্যাক টু ব্যাক হাফ সেঞ্চুরি। কিন্তু ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামার আগে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েছেন তিনি।

শেষ ম্যাচে মিঠুনকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে বাংলাদেশ দলকে। এর সঙ্গে যোগ হয়েছে মুশফিকের চোট। সব মিলিয়ে বুধবারের ম্যাচে বাংলাদেশ দলের একাদশ সাজানোই এখন টিম ম্যানেজমেন্টের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। শুধু তা-ই নয়, সিরিয়াল না পাওয়ায় এখন পর্যন্ত মুশফিক-মিঠুনের স্ক্যানই করানো সম্ভব হয়নি!

স্ক্যান রিপোর্ট হাতে পাওয়ার পরই জানা যাবে, সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুশফিক মাঠে নামতে পারবেন কি না! এমনটাই জানিয়েছেন নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট। ওদিকে অধিনায়ক মাশরাফি চাইছেন, শেষ ম্যাচে যেকোনোভাবেই মুশফিককে খেলাতে। তাই সতীর্থের চোট সারাতে নিজেই ফিজিও বনে যান মাশরাফি।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...