শহীদ সৈনিকদের পরিবারে আর্থিক সাহায্য দিলেন সালমান খান। ছবি: সংগৃহীত

সালমানের অভিনব প্রতিবাদ

সালমান খান ফিল্মসের পক্ষ থেকে ২২ লাখ রুপি শহিদ পরিবারগুলোর সাহায্যার্থে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। ‘ভারত কে বীর ফান্ড’-এও অর্থ সাহায্য করেন সালমান।

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫২ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫২
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫২ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫২


শহীদ সৈনিকদের পরিবারে আর্থিক সাহায্য দিলেন সালমান খান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) মানবতামূলক কাজের জন্য সুনাম রয়েছে বলিউড অভিনেতা সালমান খানের। দুস্থদের সহায়তা করার উদ্দেশ্যে তার ‘বিয়িং হিউম্যান’ নামের একটি দাতব্য সংস্থাও রয়েছে। এদিকে ভারতের কাশ্মীরের পুলওয়ামায় সংঘটিত জঙ্গি হামলার ঘটনায় যখন স্তব্ধ পুরো বিশ্ব, তখন প্রতিবাদের এক অভিনব পদ্ধতি বেছে নিয়েছেন বলিউড ভাইজান। নিহত সৈনিকদের পরিবারকে আর্থিক সহায়তা দান করার পাশাপাশি শহিদদের শ্রদ্ধা জানাতে তিনি নিজের প্রযোজিত সিনেমা ‘নোটবুক’ থেকে বাদ দিলেন পাকিস্তানি গায়ক আতিফ আসলামের গান।

এর আগে বলিউডে পাকিস্তানি শিল্পীরা আর প্রবেশ করতে পারবেন না বলে জানিয়ে দিয়েছে সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন। এরপরই সালমান তার সিনেমা থেকে পাক গায়ক আতিফ আসলামকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। সালমানের সিনেমায় আতিফের গান থাকা নতুন নয়। সালমান প্রযোজিত ‘নোটবুক’ ছাড়াও ‘ভারত’ সিনেমায়ও গান গাওয়ার কথা ছিল আতিফের, যা আর হচ্ছে না।

ইতোমধ্যেই এক টুইট বার্তায় সালমান জানিয়েছেন, পুলওয়ামায় শহিদ সৈনিকদের মৃত্যুর ঘটনায় তিনি রীতিমতো শোকস্তব্ধ। শহিদদের পরিবারের প্রতি সমবেদনাও জানান সালমান। তার সংস্থা ‘বিইং হিউম্যান’-এর পক্ষ থেকে অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। এ ছাড়া সালমান খান ফিল্মসের পক্ষ থেকে ২২ লাখ রুপি শহিদ পরিবারগুলোর সাহায্যার্থে দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। ‘ভারত কে বীর ফান্ড’-এও অর্থ সাহায্য করেন সালমান খান।

সিনেমা থেকে আতিফ আসলামের গান বাদ দিলেন সালমান খান। ছবি: সংগৃহীত

পুলওয়ামার শহিদদের জন্য অর্থ সাহায্যের জন্য সালমানকে ধন্যবাদ জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু। তিনি টুইটারে লিখেছেন, ‘সালমানকে পুলওয়ামার শহিদদের অর্থ সাহায্যের জন্য ধন্যবাদ। আমি সালমানের পাঠানো চেক ‘ভারত কে বীর’ ফান্ডে পাঠিয়ে দেবো।’

বলে রাখা ভালো, পুলওয়ামায় শহিদ সৈনিক পরিবারের পাশে বলিউডের একাধিক তারকা বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। অক্ষয় কুমার, অমিতাভ বচ্চন, সালমান খানের মতো প্রথম সারির তারকা থেকে শুরু করে কৃতি শ্যানন, ভূমি পেডনেকরের মতো সদ্য সিনেমাজগতে আসা তারকারা শহিদদের পরিবারকে সাহায্য করতে এগিয়ে এসেছেন।

অমিতাভ বচ্চন প্রত্যেক পরিবারকে পাঁচ লাখ রুপি দেওয়ার কথা ঘোষণা করেছেন। ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমার প্রযোজক রনি স্ক্রুওয়ালা শহিদদের পরিবারকে এক কোটি রুপি দেবেন বলে জানিয়েছেন। এ ছাড়া দিলজিৎ দোসাঞ্জ তিন লাখ রুপি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তাপসী পান্নুও শহিদদের পরিবারকে অর্থ সাহায্যের কথা ঘোষণা করেছেন।

সূত্র: এনডিটিভি

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

কে-পপ সাম্রাজ্যের পতন?

প্রিয় ২ ঘণ্টা, ৪৩ মিনিট আগে

শ্রদ্ধার বিয়ে

প্রিয় ২১ ঘণ্টা, ২৮ মিনিট আগে

loading ...