রাষ্ট্রীয় প্রটোকল ভেঙে সৌদি যুবরাজকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত

নিজেকে মোদির ‘ছোট ভাই’ বললেন সৌদি যুবরাজ

সৌদি যুবরাজ বলেন, ‘ভারত আমাদের ৭০ বছর ধরে সাহায্য করেছে এবং আমাদের বন্ধু রাষ্ট্র হিসেবে দেখেছে।’

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৭ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৭
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৭ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৭


রাষ্ট্রীয় প্রটোকল ভেঙে সৌদি যুবরাজকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) সফরে এসে ভারত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসায় পঞ্চমুখ সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। শুধু তা-ই নয়, তিনি নিজেকে মোদির ছোট ভাই হিসেবে অভিহিত করেন।

১৯ ফেব্রুয়ারি, মঙ্গলবার সন্ধ্যায় নয়া দিল্লির বিমানবন্দরে পৌঁছান যুবরাজ। সে সময় রাষ্ট্রীয় প্রটোকল ভেঙে সশরীরে হাজির হয়ে যুবরাজকে স্বাগত জানান মোদি। তিনি তখন বুকে জড়িয়ে নেন সালমানকে।

২০ ফেব্রুয়ারি বুধবার ভারতের রাষ্ট্রপতি ভবনে মোদির ভূয়সী প্রশংসা করে সৌদি যুবরাজ বলেন, ‘মোদি আমার বড় ভাই। এ ছাড়া এ সময় সালমান নিজেকে মোদির ছোট ভাই হিসেবে উল্লেখ করেন।’

এক বিবৃতিতে যুবরাজ বলেন, ‘ভারত আমাদের ৭০ বছর ধরে সাহায্য করেছে এবং আমাদের বন্ধু রাষ্ট্র হিসেবে দেখেছে। উভয় দেশের ভালোর জন্য আজকে আমরা নিশ্চিত হতে চাই যে ভারত ও সৌদি আরবের যে সু-সম্পর্ক তা অটুট থাকবে এবং সম্পর্কের আরও উন্নতি হবে।

এদিকে যুবরাজের সঙ্গে বুধবারে মোদির বৈঠকে কাশ্মীরের পুলওয়ামাতে হামলার ইস্যুটি অনেক গুরুত্ব পাবে বলে ভারতের গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

গত বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কনভয়ে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ৪৪ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...