ইমরান খানের প্রতিকৃতি পোড়াচ্ছেন ক্ষুব্ধ ভারতীয়রা।

ইমরানের প্রতিকৃতি পোড়াতে গিয়ে পুড়ল ভারতীয়রাই (ভিডিও)

আগুন থেকে বাঁচতে ছোটাছুটি করতে দেখা যায় তাদের।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৯ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৯
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৯ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৯


ইমরান খানের প্রতিকৃতি পোড়াচ্ছেন ক্ষুব্ধ ভারতীয়রা।

(প্রিয়.কম) কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার পর অস্থির হয়ে উঠেছে ভারত ও পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক। সবখানেই পড়ছে এর প্রভাব। বদলা নেওয়ার সুযোগ পেলে সেটা হাতছাড়া করছে না সবকিছুতেই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ দুটি। রাজনৈতিক অস্থিরতা ছড়িয়ে গেছে ক্রিকেট ও চলচ্চিত্র পাড়াতেও। এক দেশের ক্রিকেটার বা অভিনেতা-অভিনেত্রী অন্য দেশে গিয়ে কাজ করার সুযোগ ইতোমধ্যেই হারিয়েছেন।

এই হামলার জের ধরে ভারতের বিভিন্ন স্টেডিয়াম ও ক্রিকেট ক্লাব থেকে পাকিস্তানের একাধিক ক্রিকেটারের ছবি সরিয়ে ফেলা হয়েছে। গুরুত্বপূর্ণ স্থান থেকে সরিয়ে ফেলা হয়েছে পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতিকৃতি। এতটুকুতেই থামেননি ক্ষুব্ধ ভারতীয়রা। ইমরান খানের প্রতিকৃতিও পুড়িয়েছেন তারা।

প্রতিবেশি রাষ্ট্রপ্রধানের প্রতিকৃতি পোড়ানোর অভিজ্ঞতাটা অবশ্য ভালো হয়নি ভারতীয়দের। ইমরানের খানের প্রতিকৃতি পোড়াতে গিয়ে পুড়তে হয়েছে নিজেদেরকেই। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, ক্ষুব্ধ এক দল মানুষ ইমরান খানের প্রতিকৃতি পোড়ানোর প্রস্তুতি নিচ্ছে। এক পর্যায়ে একজন আগুন জ্বালিয়ে দেন। কিন্তু আগুন ছড়িয়ে পড়ে তাদের গায়েও।

বেশ কয়েকজনের গায়ে আগুন ধরে যায়। আগুন থেকে বাঁচতে ছোটাছুটি করতে দেখা যায় তাদের। অন্যদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনায় বেশ কয়েকজনের শরীরের বিভিন্ন অংশ বাজেভাবে পুড়ে যায়। ভিডিওতে দেখা যায়, বুদ্ধি প্রতিবন্ধী একজনের দুই হাত পুড়ে গেছে। এরপরও পুড়তে থাকা ইমরানের প্রতিকৃতির সামনে স্লোগান দিতে থাকেন ভারতীয়রা।

এরআগে ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ ঘোষণা দিয়েছে, ভারতের সিনেমা ও গানের জগতে কাজ করতে পারবেন না পাকিস্তানি শিল্পীরা। টি-সিরেজের পাকিস্তানের দুই শিল্পী আতিফ আসলাম ও রাহাত ফতেহ আলি খান নিজেদের নতুন গান ইউটিউব চ্যানেলে আপলোড করেছিলেন। কিন্তু পুলওয়ামা হামলার পরমুহূর্তেই চ্যানেল থেকে তাদের গান সরিয়ে নেয় টি-সিরিজ।

গেল ১৪ ফেব্রুয়ারি ভারতশাসিত জম্মু-কাশ্মীরে আত্মঘাতী বোমা হামলায় প্রাণ হারান দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনেরও বেশি সদস্য। এ ছাড়া মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও কয়েকজন। সাম্প্রতিক বছরগুলোতে ভারতীয় বাহিনীর ওপর এটাই সবচেয়ে বড় হামলা।

প্রিয় খেলা/শান্ত মাহমুদ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...