সরফরাজ আহমেদ। ইনসেটে সংযুক্ত আরব আমিরাতের শারজাহভিত্তিক কোচ ইরফান আনসারি। ছবি: সংগৃহীত

সরফরাজকে ফিক্সিংয়ের প্রস্তাব, ১০ বছর নিষিদ্ধ কোচ

এই ঘটনায় প্রশংসার জোয়ারে ভাসছেন পাকিস্তানি অধিনায়ক।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৬ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৬
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৬ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০৬


সরফরাজ আহমেদ। ইনসেটে সংযুক্ত আরব আমিরাতের শারজাহভিত্তিক কোচ ইরফান আনসারি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) প্রায় দুই বছর আগের ঘটনা। ২০১৭ সালে সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ চলাকালীন ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন সরফরাজ আহমেদ। কিন্তু সেই প্রস্তাবে রাজি হননি পাকিস্তানি অধিনায়ক। বরং বিষয়টি সঙ্গে সঙ্গেই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) জানান তিনি। পরবর্তীতে বিষয়টি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন কমিশনকে জানায় পিসিবি।

অভিযোগ আমলে নিয়ে তদন্ত শুরু করে আইসিসির দুর্নীতি দমন কমিশন। এই তদন্তে দোষী সাব্যস্ত হয়েছেন ইরফান আনসারি। ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় শারজাহভিত্তিক কোচকে ১০ বছরের জন্য ক্রিকেটসংশ্লিষ্ট যেকোনো কার্যক্রম থেকে নিষিদ্ধ করেছে আইসিসি।

ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সঙ্গে সঙ্গে জানিয়ে দেওয়ায় প্রশংসার জোয়ারে ভাসছেন সরফরাজ। এমনকি পাকিস্তানের এই অধিনায়কের প্রশংসা করেছেন আইসিসির জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শালও।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি সরফরাজ আহমেকে ধন্যবাদ জানাতে চাই। তিনি সত্যিকারের নেতৃত্বগুণ ও পেশাদারিত্ব দেখিয়ে ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি জানিয়ে দিয়েছেন। তিনি এটা প্রত্যাখ্যান করেন এবং বোর্ডের কাছে রিপোর্ট করেন। তারপর তদন্তের কাজেও অনেক তথ্য দিয়ে সাহায্য করেছেন।’

ইরফান আনসারি শারজাহ ক্রিকেটের গুরুত্বপূর্ণ একজন ব্যক্তিত্ব। তিন যুগ ধরে শারজাহ ক্রিকেট কাউন্সিলের সঙ্গে কাজ করছেন তিনি। ২০১৭ সালে চাকরি হারানোর আগে শারজাহ ক্রিকেট ক্লাবের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...