মাঠে বেশ কয়েকবার এভাবে আঙুল দেখান রোনালদো। ছবি: সংগৃহীত

কেন পাঁচ আঙুল দেখিয়েছেন রোনালদো

দল হারলেও অ্যাটলেটিকো মাদ্রিদকে নিয়ে উপহাস করতে ছাড়েননি রোনালদো।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৯ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৯
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৯ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৯


মাঠে বেশ কয়েকবার এভাবে আঙুল দেখান রোনালদো। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার পর ম্যাচ খেলতে প্রথম মাদ্রিদ সফর। প্রতিপক্ষ ঘরের মাঠের দল অ্যাটলেটিকো মাদ্রিদ। যারা কি না ঘরের মাঠে শেষ ১২ ম্যাচে অপরাজিত ছিল। এই রেকর্ড ভাঙার ব্রত নিয়েই মাদ্রিদে গিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু অভিজ্ঞতাটা ভালো হয়নি তার। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ২-০ গোলে হেরে গেছে তার দল জুভেন্টাস।

দল হারলেও অ্যাটলেটিকো মাদ্রিদকে নিয়ে উপহাস করতে ছাড়েননি রোনালদো। ম্যাচ হেরে মাঠ ছাড়ার সময় অ্যাটলেটিকোর সমর্থকদের উদ্দেশে পাঁচ আঙুল দেখিয়ে দেন রোনালদো। মিডিয়া জোনে পৌঁছালে রোনালদোকে লক্ষ্য করে বিভিন্ন ধরনের কথা বলতে থাকেন অ্যাটলেটিকো মাদ্রিদের সমর্থকরা। তখন তাদের উদ্দেশে পাঁচ আঙুল দেখান জুভেন্টাসের এই পর্তুগিজ তারকা ফুটবলার।

কিন্তু পাঁচ আঙুল দেখানোর কী কারণ? রোনালদো না বললেও সেটা বোঝা গেছে। চ্যাম্পিয়ন্স লিগে নিজের সফলতা বোঝাতে পাঁচ আঙুল দেখিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার। ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের হয়ে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন সিআরসেভেন। হারে ক্ষুব্ধ রোনালদো সেটা মনে করিয়ে দিয়ে যেন বলতে চেয়েছেন, ‘আমি পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছি। কিন্তু এদের ভান্ডার শূন্য।’

মাঠ ছাড়ার সময় এভাবে আঙুল দেখান জুভেন্টাস তারকা। ছবি: সংগৃহীত

সাংবাদিকরা এই বিষয়ে কথা বলতে গেলেও রোনালদো তাদেরকে কোনো সুযোগ দেননি। আঙুল দেখিয়েই বুঝিয়ে দিয়েছেন, তার ঝুলিতে কী আছে। শুধু মাঠ ছাড়ার সময়ই নয়, ম্যাচ চলাকালীনও রোনালদো কয়েকবার এভাবে আঙুল দেখিয়েছেন। অ্যাটলেটিকোর সমর্থকরা রোনালদোকে লক্ষ্য বানিয়ে ফেলেছিল। যে কারণেই জবাবস্বরুপ কয়েকবার পাঁচ আঙুল দেখিয়েছেন তিনি।

অ্যাটলেটিকোর ঘরের মাঠ উয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে এদিন ছড়ি ঘোরাতে পারেনি জুভেন্টাস। দিয়েগো সিমিওনের শিষ্যরাই এদিন রাজত্ব কায়েম করেছিল। যদিও ৭০ মিনিট পর্যন্ত গোল হজম না করেই লড়ে গেছেন রোনালদো-দিবালারা

৭৮ মিনিটে অ্যাটলেটিকোকে এগিয়ে দেন হোসে জিমেনেস। ৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন অধিনায়ক দিয়েগো গোদিন। এই ম্যাচ হেরে বিপাকেই পড়ে যেতে হলো জুভেন্টাসকে। শেষ আটে যেতে হলে ঘরের মাঠে অ্যাটলেটিকোকে ৩-০ ব্যবধানে হারাতে হবে তাদের।

প্রিয় খেলা/শান্ত মাহমুদ