গ্রিলড চিজ স্যান্ডউইচ যে শুধু সাদা পাউরুটি আর স্লাইস চিজ দিয়ে তৈরি করতে হবে এমনটা নয়। ছবি: সংগৃহীত

সেরা স্বাদের গ্রিলড চিজ স্যান্ডউইচ তৈরির কৌশল

গ্রিলড চিজ স্যান্ডউইচের স্বাদ আরও বাড়িয়ে দিতে পারে গোপন একটি উপকরণ।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৪ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৪
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৪ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৪


গ্রিলড চিজ স্যান্ডউইচ যে শুধু সাদা পাউরুটি আর স্লাইস চিজ দিয়ে তৈরি করতে হবে এমনটা নয়। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) স্যান্ডউইচ এমন একটি হালকা খাবার যা সবাই কমবেশি পছন্দ করেন। আর তা যদি হয় মুচমুচে, নরম পনিরে ভরা গ্রিলড চিজ স্যান্ডউইচ তাহলে তো আর কথাই নেই।  গ্রিলড স্যান্ডউইচের স্বাদটা আরও বাড়ানোর জন্য জেনে নিন গোপন একটি কৌশল

গ্রিলড চিজ স্যান্ডউইচ যে শুধু সাদা পাউরুটি আর স্লাইস চিজ দিয়ে তৈরি করতে হবে এমনটা নয়। বরং ব্রাউন ব্রেড বা মাল্টিগ্রেইন ব্রেড দিয়েও তা তৈরি করা যেতে পারে। পনিরের ক্ষেত্রে বেছে নিতে পারেন সুইস চিজ বা চেডার চিজ। তবে এর স্বাদে আসল পার্থক্য এনে দিতে পারে মায়োনেজ।

গ্রিলড চিজটাকে গ্রিল করা বা ভাজার সময়ে এর বাইরের দিকে মেখে নেওয়া হয় মাখন। মাখনের বদলে আপনি মেখে নিতে পারেন মায়োনেজ। এর ফলে রুটির বাইরের দিকটি দারুন মুচমুচে এবং সুস্বাদু হয়ে উঠবে। মায়োনেজে এমনিতেই মাখনের চেয়ে কম ফ্যাট ও ক্যালোরি থাকে, তাই ‘লাইট’ বা ‘লো-ফ্যাট’ মায়ো ব্যবহার করবেন না, এতে স্যান্ডউইচ মুচমুচে হবে না।  এক টেবিল চামচ ফুল ফ্যাট মায়োনেজ নিন এবং স্যান্ডউইচের দুই পাশে খুব ভালো করে মাখিয়ে দিন। এতে স্যান্ডউইচ সুস্বাদু তো হবেই, সেই সাথে গ্রিল প্যানের সাথে লেগে যাওয়ার ভয়টাও থাকবে না।

কী করে তৈরি করবেন এই স্যান্ডউইচ? প্রথমে এক স্লাইস পাউরুটিতে মায়োনেজ মাখিয়ে মায়োনেজ মাখানো দিকটি নিচে রেখে গরম গ্রিল প্যানে দিন। এর ওপরে দিন পনির। তার ওপরে পাউরুটির অন্য টুকরোটি দিন। মায়োনেজ মাখানো দিকটি ওপরে থাকবে। এরপর চামচ দিয়ে আলতো করে চাপ দিন। এতে সমানভাবে গ্রিল হবে স্যান্ডউইচটি। নিচের দিকটা সোনালি হয়ে এলে উলটে ফেলুন। দুইদিক সমানভাবে গ্রিল হলে নামিয়ে নিন।

সূত্র: রিডার্স ডাইজেস্ট

প্রিয় লাইফ/রুহুল