জনপ্রিয় মেকআপ ট্রেন্ড কনট্যুরিং। ছবি: প্রিয়.কম

কনট্যুরিং কিট ছাড়াই যেভাবে কনট্যুর করবেন আপনার মুখ

দেখে নিন কনট্যুরিং কিট ছাড়া কনট্যুর মেকআপের প্রণালি।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৪ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৪
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৪ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৪


জনপ্রিয় মেকআপ ট্রেন্ড কনট্যুরিং। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) কনট্যুরিং—বর্তমানের একটি জনপ্রিয় মেকআপ ট্রেন্ড। অনেকেই এখন মুখের আকর্ষণীয় আদলের জন্য কনট্যুরিং করে থাকেন। এর জন্য কনট্যুরিং কিটের সহায়তা নিতে হয়। কয়েক ধরনের শেড ব্যবহার করে মুখের আকৃতি আরও সুগঠিত দেখাতে ব্যবহার করা হয় কনট্যুরিং কিট।

একটি কনট্যুরিং কিট সাধারণত বেশ বড়সড় হয়ে থাকে। মোটামুটি একটা বড় আইশ্যাডো প্যালেটের মতো। সবসময় তা ব্যাগে রাখা যায় না, ভ্রমণেও নিয়ে যাওয়াটা ঝামেলার ব্যাপার হয়ে দাঁড়ায়। শুধু তা-ই নয়, ভালো একটা কনট্যুর প্যালেটের দামও বেশ চড়া। কিন্তু আপনি কি জানেন, এর থেকে বেশ কম দামেই আপনি কনট্যুর করতে পারবেন? সে উপায়টি হলো, কনসিলারের ব্যবহার। মাত্র দুটি শেডের কনসিলার ব্যবহার করেই আপনি কনট্যুর করতে পারেন।

কনসিলার দিয়ে কনট্যুর করতে আপনার দুটি শেডের ম্যাট কনসিলার লাগবে, যা ত্বকের সঙ্গে ভালোভাবে ব্লেন্ড হয়ে যায়। একটি কনসিলার হবে ত্বকের চেয়ে দুই শেড গাঢ়, আরেকটি কনসিলার হবে ত্বকের চেয়ে দুই শেড হালকা। এ ছাড়া একটি মেকআপ স্পঞ্জ লাগবে এই মেকআপ ত্বকে ব্লেন্ড করার জন্য। এবার দেখে নিন এই জিনিসগুলো দিয়ে ত্বকে কনট্যুর করার প্রণালি।

কনসিলার দিয়ে কনট্যুর করুন ৩ ধাপে। ছবি: সংগৃহীত

প্রথম ধাপ: কনট্যুর

ত্বকে ফাউন্ডেশন মাখা শেষ হলে ত্বকের চেয়ে গাঢ় রঙের কনসিলারটি দিয়ে চিকবোনের নিচে, নাকের পাশে এবং কপালের দুই পাশে কনট্যুর করে নিন।

দ্বিতীয় ধাপ: কনসিল

ত্বকের চেয়ে হালকা রঙের কনসিলারটি দুই চোখের নিচে তেকোনা করে প্রয়োগ করুন। এ ছাড়া নাক, থুতনি ও দুই ভ্রুর মাঝেও কনসিলার দিতে পারেন।

তৃতীয় ধাপ: ব্লেন্ড

কনট্যুরের ছক কষে নেওয়ার পর একটি ভেজা মেকআপ স্পঞ্জ বা বিউটি ব্লেন্ডার ব্যবহার করে দুই শেডের কনসিলার ব্লেন্ড করে নিন। তাড়াহুড়ো করবেন না; সময় নিয়ে ব্লেন্ড করুন, যাতে মেকআপ ন্যাচারাল দেখায়।

সূত্র: মেকআপ ডট কম

প্রিয় লাইফ/আজাদ চৌধুরী