চকবাজারে রাতভর আগুন নিয়ন্ত্রণে কাজ করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি: সংগৃহীত

‘রক্ত দিয়ে অর্জিত ভাষা দিবসে রক্ত দিয়ে জীবন বাঁচাই’

চকবাজার অগ্নিকাণ্ডে দগ্ধ ও আহতের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও আশপাশের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০৪ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০৩
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০৪ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০৩


চকবাজারে রাতভর আগুন নিয়ন্ত্রণে কাজ করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ক্রিকেটের পাশাপাশি জনসচেতনতামূলক কাজে বাংলাদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ নতুন কোনো ঘটনা নয়। পুরান ঢাকার চকবাকারে ভয়াবহ অগ্নিকাণ্ডেও এর ব্যতিক্রম হয়নি।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করার পাশাপাশি রক্ত দিয়ে আহতদের সাহায্যে এগিয়ে আসার জন্য ভক্ত-সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

বিশেষ করে যারা কেন্দ্রীয় শহীদ মিনার ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আশপাশে অবস্থান করছেন তাদেরকে অগ্নিকাণ্ডে আহতদের সাহায্যার্থে দ্রুত এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তাসকিন-রুবেল-সৌম্য-সাব্বিররা। তাদের একটাই অনুরোধ, শহিদের রক্ত দিয়ে অর্জিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রক্ত দিয়েই যেন আরেকটা জীবন বাঁচাতে সবাই এগিয়ে আসে।

২০ ফেব্রুয়ারি, বুধবার রাত পৌনে ১১টার দিকে চকবাজারের নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবনের সামনে থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আশপাশের ভবনেও আগুন ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের এক এক করে ৩৭টি ইউনিটের অন্তত ২০০ কর্মী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

তাতেও থামানো যায়নি মৃত্যুর মিছিল। পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মরদেহগুলো ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে নেওয়া হয়েছে। দগ্ধ ও আহতের উদ্ধার করে ঢামেক হাসপাতাল ও আশপাশের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। রক্ত দিয়ে সবাইকে তাদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন জাতীয় দলের চার ক্রিকেটার রুবেল হোসেন, তাসকিন আহমেদ, সাব্বির রহমান ও সৌম্য সরকার।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজ থেকে এক পোস্টের মাধ্যমে রুবেল লিখেছেন, ‘এই মুহূর্তে যারা ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার বা এর আশপাশে অবস্থান করছেন তারা দয়া করে ঢাকা মেডিকেলে চলে যান। চকবাজার অগ্নিকাণ্ডে আহতদের জন্য প্রচুর রক্ত লাগতেসে। চলুন রক্ত দিয়ে অর্জিত এই ভাষা দিবসে রক্ত দিয়ে জীবন বাঁচাই।’

পরবর্তীতে নিজেদের ফেরিফাইড ফেসবুক পেজ থেকে একই লেখা পোস্ট করে রক্তি দিয়ে আহতদের সাহায্যে এগিয়ে আসার জন্য দেশবাসী প্রতি আহ্বান জানিয়েছেন তাসকিন-সৌম্য-সাব্বির। এ ছাড়া রুবেলের স্ত্রী দোলা হোসেনও সকলের প্রতি একই আহ্বান জানিয়েছেন।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...