পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। ছবি: সংগৃহীত

মেয়েকে পোলিও টিকা না খাওয়ানোর অভিযোগে গ্রেফতার ফাওয়াদ খান

অভিনেতা ফাওয়াদ খানকে বুধবার গ্রেফতার করে পাকিস্তানি পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি মেয়েকে পোলিওর টিকা খাওয়ানোয় অসম্মত হয়েছেন।

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪৩ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪৩
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪৩ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪৩


পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) উড়ি হামলা এবং সদ্য সংঘটিত পুলওয়ামা জঙ্গি হামলার কারণে বলিউডে নিষিদ্ধ হয়ে রয়েছেন পাকিস্তানি তারকারা। এ কারণে বিতর্কের শিরোনামে রয়েছেন পাক অভিনেতা-অভিনেত্রীরা। তবে ভিন্ন কারণে সমালোচনায় এলেন জনপ্রিয় অভিনেতা ফাওয়াদ খান। নিজের মেয়েকে পোলিও টিকা না খাওয়ানোর অভিযোগে সম্প্রতি গ্রেফতার হয়েছেন তিনি।

বলিউডের তিনটি সিনেমায় অভিনয় করা অভিনেতা ফাওয়াদ খানকে বুধবার গ্রেফতার করে পাকিস্তানি পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি মেয়েকে পোলিওর টিকা খাওয়ানোয় অসম্মত হয়েছেন। পাকিস্তানে শুরু হয়েছে পোলিও দূরীকরণ প্রচারণা। সেই মতো মেয়েকে পোলিওর টিকা খাওয়ানোর আবেদন নিয়ে নায়কের বাড়িতে হাজিরা দিয়েছিল প্রধানমন্ত্রীর পোলিও টাস্কফোর্সের একটি অংশ। কিন্তু অভিযোগ, অভিনেতার স্ত্রী তাদের ফিরিয়ে দিয়েছেন।

স্ত্রী, পুত্র ও কন্যার সঙ্গে ফাওয়াদ খান। ছবি: সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রীর পোলিও টাস্কফোর্সের মুখপাত্র বাবর বিন আতা দাবি করেছেন, ফাওয়াদের স্ত্রী সাফ জানিয়ে দেন, তারা মেয়েকে যুক্তরাজ্য থেকে টিকা দিয়ে নিয়ে এসেছেন। তাই দেশের পোলিও টিকা খাওয়ানোর প্রয়োজন নেই। এ ব্যাপারে অনুরোধ করা হলে এবং বিপদের আশঙ্কার কথা বললে নায়কের গাড়িচালক এসে দুর্ব্যবহার করেন তাদের সঙ্গে। এই ঘটনার প্রেক্ষিতে ফাওয়াদকে ফয়সাল টাউন এলাকার থানায় নিয়ে যাওয়া হয়েছে বুধবার রাতে।

শুধু গ্রেফতারই নয়, ফাওয়াদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পাশাপাশি একই অভিযোগে লাহোর থেকে আরও পাঁচ ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে।

এদিকে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের মুখপাত্র বাবর বিন আতা বলেছেন, ‘ফাওয়াদ পাকিস্তানের গর্ব। আমি তাকে অনুরোধ করব তিনি যেন তার মেয়েকে এই টিকা নেওয়ার অনুমতি দেন। লাহোরে গত সপ্তাহেই পোলিও আক্রান্ত এক শিশুকে পাওয়া গেছে। আমাদের সন্তানদের নিরাপত্তা দেওয়া প্রয়োজন।’

সূত্র: হিন্দুস্তান টাইমস

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...