অগ্নিকাণ্ডে নিহত লাশ হস্তান্তর করা হচ্ছে। ছবি: সংগৃহীত

চকবাজার অগ্নিকাণ্ড: শনাক্ত ৩৭, হস্তান্তর ৩২ লাশ

অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজের মর্গ থেকে স্বজনদের কাছে ৩২টি লাশ হস্তান্তর করা হচ্ছে।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১২ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩৪
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১২ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩৪


অগ্নিকাণ্ডে নিহত লাশ হস্তান্তর করা হচ্ছে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজের মর্গ থেকে স্বজনদের কাছে ৩২টি লাশ হস্তান্তর করা হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতি লাশের সঙ্গে স্বজনদের ২০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

২১ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুর থেকে শুরু হয়ে এখনো হস্তান্তর কার্যক্রম চলছে। ৩২টি মরদেহ হস্তান্তর করেছে ঢাকা জেলা প্রশাসন।

এদিকে নিহতদের মধ্যে ৩৭ জনের মরদেহ শনাক্ত করা সম্ভব হয়েছে বলে জানা গেছে। শনাক্ত হওয়াদের মধ্যে ১৫ জন নোয়াখালী জেলার।

যে ৩৭টি মরদেহ শনাক্ত হয়েছে, সেগুলোর মধ্যে কয়েকজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন—নোয়াখালীর নাটেশ্বর ইউনিয়নের ঘোষকামতা গ্রামের খাসের বাড়ির মো. সাহেব আলীর দুই ছেলে মাসুদ রানা (৩০) ও রাজু (২৮), একই ইউনিয়নের নাটেশ্বর গ্রামের মিয়ন হাজি বাড়ির ভুলু মিয়ার ছেলে মো. আলী হোসেন (৫৫), বটতল গ্রামের শাহাদাত হোসেন হিরা (২৭), মির্জা নগরের আনোয়ার হোসেন মঞ্জু (২৮), নাছির উদ্দিন (২৯), মো. বাবু ও কামাল হোসেন। চকবাজারের মোহাম্মদ আলী, অপু রায়হান, মো. মাসুদ রানা ও তার ভাই শাহাবুবুর রহমান, নোয়াখালীর সিদ্দিকুল্লাহ, কুমিল্লার মো. খবির উদ্দিন নাইম, মো. ইলিয়াস আলী মিয়া, চকবাজারের মো. ইয়াসিন খান রনি, চকবাজারের সুমি আখতার ও তার স্বামী মিটু এবং তাদের তিন বছরের শিশুপুত্র সাহির, সোনাইমুড়ির আয়েশা খাতুন ও হেলাল উদ্দিন, চকবাজারের মো. জুম্মন (৩২), পটুয়াখালীর এনামুল হক, কুমিল্লার হাফেজ মো. কাউসার ও শাহাদত, কুড়িগ্রামের মোরশেদ আলম, পটুয়াখালীর মো. এনামুল হক।

হস্তান্তর করা মরদেহগুলো হচ্ছে—অছি উদ্দিন (২৩), পিতা নাসির উদ্দিন, ধানমণ্ডি, ঢাকা; কামাল হোসেন (৪৫), পিতা নূর মোহাম্মদ, বেগমগঞ্জ, নোয়াখালী; মাহফুজুর রহমান বাবু (৪০), পিতা মাহফুজুর রহমান, বেগমগঞ্জ, নোয়াখালী; হাফেজ মো. কাউসার (২৬), পিতা মো. খলিলুর রহমান শ্রীপুর, হোমনা, কুমিল্লা; আলী হোসেন (৬৫), পিতা মৃত বুলু মিয়া, সোনাইমুড়ি, বেগমগঞ্জ, নোয়াখালী; ইয়াছিন (৩৩), পিতা আ. আজিজ, শাহাদত হোসেন, পিতা মোসলেম উদ্দিন, ১৭, কেবি রোড, চকবাজার, ঢাকা এবং আবু বকর সিদ্দিক (২৭)।

হস্তান্তর হওয়া অপর সাতটি মরদেহের বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, বুধবার রাতে পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে এসব হতাহতের ঘটনা ঘটে।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...