বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট ম্যাচের একটি দৃশ্য। ফাইল ছবি

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট দল ঘোষণা

সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজের দল থেকে এসেছে একটি মাত্র পরিবর্তন।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪১ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪১
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪১ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৪১


বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট ম্যাচের একটি দৃশ্য। ফাইল ছবি

(প্রিয়.কম) ২৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার থেকে মাঠে গড়াচ্ছে নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজের দল থেকে এসেছে একটি মাত্র পরিবর্তন। ১৩ সদস্যের ঘোষিত দলে ফিরেছেন লেগ স্পিনিং অলরাউন্ডার টড অ্যাস্টল। ইঞ্জুরির কারণে গত বছর আরব আমিরাত সফরসহ ইংল্যান্ড সিরিজের দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। সফল অস্ত্রোপচার ও পুর্নবাসন শেষে আবারও দলে ফিরেছেন টড।

৩২ বছর বয়সী এ ক্রিকেটারের দলে অন্তর্ভুক্তি পেছনে বড় ভূমিকা পালন করেছে দুই কিউই স্পিনার আজাজ প্যাটেল ও মিচেল স্যান্টনারের ইঞ্জুরি। এই একটি মাত্র পরিবর্তন ছাড়া বাংলাদেশ সিরিজের কিউই দলে নেই আর কোনো পরিবর্তন। অভিষেকের অপেক্ষায় থাকা উইল ইয়াংকেও রাখা হয়েছে বাংলাদেশের বিপক্ষে।

দলকে নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। সফল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দলের বাইরে থাকলেও টেস্ট সিরিজের শুরু থেকেই তাকে পাচ্ছে স্বাগতিকরা।

উইলিয়ামসনের নেতৃত্বাধীন টেস্ট দলে গ্লাভস হাতে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন বিজে ওয়াটলিং। ঘোষিত এই দলে নিয়মিত সাতজন ব্যাটসম্যানের পাশাপাশি রাখা হয়েছে পাঁচজন পেসার।

দু’দলের মধ্যকার সিরিজের প্রথম টেস্টটি শুরু হতে যাচ্ছে ২৮ ফেব্রুয়ারি থেকে। হ্যামিল্টনে টেস্টের লড়াই শুরু হওয়ার পর সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ওয়েলিংটন ও ক্রাইস্টচার্চে।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, জিত রাভাল, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক) ও উইল ইয়াং।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...