ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ। ফাইল ছবি

নরেন্দ্র মোদিকে কড়া হুঁশিয়ারি পারভেজ মোশাররফের

পারভেজ মোশাররফ বলেছেন, নরেন্দ্র মোদি পাকিস্তানে হামলা করলে এটা তার জীবনের সবচেয়ে বড় ভুল হবে।

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৪ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৪
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৪ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৪


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ। ফাইল ছবি

(প্রিয়.কম) কাশ্মীরের পুলওয়ামায় সম্প্রতি ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৪৪ জন সিআরপিএফ জওয়ান নিহত হওয়াকে কেন্দ্র করে ভারত ও পাকিস্তানের মধ্যে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছে। পাকিস্তানে ভারতের হামলার হুমকির প্রেক্ষিতে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মোশাররফ। তিনি বলেছেন, নরেন্দ্র মোদি পাকিস্তানে হামলা করলে এটা তার জীবনের সবচেয়ে বড় ভুল হবে।

২০ ফেব্রুয়ারি, বুধবার ভারতীয় এক বেসরকারি টেলিভিশন চ্যানেলের সঙ্গে কথা বলার সময় তিনি দুবাই থেকে ওই মন্তব্য করেছেন। বৃহস্পতিবার ‘আজতক’ ওয়েবসাইটের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে ইরানি সংবাদমাধ্যম আইআরআই।

খবরে বলা হয়েছে, পুলওয়ামার ঘটনার পরে ভারতের পক্ষ থেকে পাকিস্তানের জন্য কূটনৈতিক পদক্ষেপ নেওয়া প্রসঙ্গে জেনারেল মোশাররফ বলেন, এতে কিছুই হবে না। পাকিস্তানের অর্থনীতি সঠিক পথে চলেছে এবং যদি তাদের কালো তালিকাভুক্ত করা হয়, তাহলে তারা মরে যাবে না।

মোশাররফ বলেন, যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাকিস্তানকে আক্রমণ করেন, তবে এটা তার জীবনের সবচেয়ে বড় ভুল হবে। মোদির হৃদয়ে এসব লোকের জন্য আগুন নেই। যদি থাকত তাহলে তিনি আগে কাশ্মীর সমস্যার সমাধান করতেন।

জেনারেল মোশাররফ বলেন, ‘আমি ৪০ বছর ধরে সেনাবাহিনীতে ছিলাম এবং পুলওয়ামাতে নিহত সেনাদের প্রতি আমার আন্তরিক সহানুভূতি রয়েছে। তাদের পরিবারের জন্য আমার সম্পূর্ণ সহানুভূতি আছে। ১৯৭১ সালের যুদ্ধে আমি আমার সবচেয়ে ভালো বন্ধু হারিয়েছি। আমি স্বজন হারানোর ব্যথা জানি। যুদ্ধের পরিণতি কী হয় এবং পরিবারে কী হয় তা আমি জানি।’

প্রিয় সংবাদ/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...