ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচের ফাইল ছবি

পাকিস্তানের বিপক্ষে না খেললে ‘নিষিদ্ধ’ হতে পারেন কোহলিরা

ভারতের সাবেক এক ওপেনার মনে করছেন, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে না খেললে আইসিসি আন্তর্জাতিক ম্যাচে নিষিদ্ধ করতে পারে ভারতকে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১৬ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১৬
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১৬ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১৬


ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচের ফাইল ছবি

(প্রিয়.কম) পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার পর আবার উত্তপ্ত হয়ে উঠেছে ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক। দুই দেশের রাজনৈতিক উত্তাপ ছড়িয়ে পড়েছে ক্রিকেটেও। এর জের ধরে ইতোমধ্যে ভারতে বন্ধ করে দেওয়া হয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচার। এখানেই শেষ নয়, বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানকে বয়কট করার কথা ভাবছে ভারত। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে না খেলার দাবি ক্রমশ জোরালো হচ্ছে। ইতোমধ্যেই দাবিতে নিজেদের সমর্থন জানিয়েছেন দেশটির বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার।

অনেকে অবশ্য মনে করছেন, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ না খেললে উল্টো বিপদে পড়বে ভারত! তাদের একজন দেশটির সাবেক ওপেনার চেতন চৌহান। উত্তরপ্রদেশের ক্রীড়ামন্ত্রী ধারণা করছেন, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে খেলতে অস্বীকৃতি জানালে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে ভারতকে।

এ প্রসঙ্গে চেতন চৌহান বলেন, ‘বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) এমন সিদ্ধান্তের কারণে (ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে না খেলা) আন্তর্জাতিক ম্যাচে নিষিদ্ধ হতে পারেন বিরাট কোহলিরা। একইসঙ্গে মোটা অঙ্কের জরিমানাও করা হতে পারে ভারতকে। এমনকি পাকিস্তানের বিপক্ষে ম্যাচ না খেললে রেটিং পয়েন্টও হারাতে হবে।’

গেল ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে আত্মঘাতী বোমা হামলায় প্রাণ হারিয়েছেন দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনেরও বেশি সদস্য। এ ছাড়া মৃত্যুর সঙ্গে লড়ছেন বেশ কয়েকজন। সাম্প্রতিক বছরগুলোতে ভারতীয় বাহিনীর ওপর এটাই সবচেয়ে বড় হামলা।

এই ঘটনার পর থেকেই বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচ না খেলার দাবি ক্রমশ জোরালো হচ্ছে। সেই দাবির পরিপ্রেক্ষিতে নিজেদের করণীয় ঠিক করতে বৈঠকে বসেন সুপ্রিম কোর্ট নিযুক্ত বিসিসিআইয়ের প্রশাসক কমিটির সদস্যরা।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, রুদ্ধশ্বাস বৈঠকে পাকিস্তানকে পুরোপুরি একঘরে করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ জন্য আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরের কাছে পাঠানোর জন্য চিঠিও তৈরি করছেন প্রশাসক কমিটির সদস্যরা। কিন্তু এই দাবি আইসিসিতে টিকবে না বলেই মনে করছেন চেতন চৌহান।

প্রিয় সংবাদ/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...