চেলসি বনাম ম্যানচেস্টার সিটির মধ্যকার ইংলিশ লিগ কাপের ফাইনালে ঘটে এমন ঘটনা। ছবি: সংগৃহীত

কোচের সিদ্ধান্ত মানলেন না চেলসি গোলরক্ষক, থেকে গেলেন মাঠেই (ভিডিও)

গোলকিপারের অভাবনীয় এই বিদ্রোহে শেষ পর্যন্ত ইংলিশ লিগ কাপই হাতছাড়া হয়েছে চেলসির।

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৮ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৮
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৮ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৮


চেলসি বনাম ম্যানচেস্টার সিটির মধ্যকার ইংলিশ লিগ কাপের ফাইনালে ঘটে এমন ঘটনা। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) কোচের মাঠ ছাড়ার নির্দেশ অমান্য করে মাঠে থাকতে চাওয়া ফুটবলারের সংখ্যা কম নয়। অনেক তারকা ফুটবলারকে বেশ ক’বারই এমনটা করতে দেখা গেছে অতীতে। তবে চেলসি গোলরক্ষক কেপা আরিজাবাগার মতো এমন নাছোড়বান্দা মানসিকতার ফুটবলার দেখা যায়নি আগে কখনো!

নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য থাকার পর ইংলিশ লিগ কাপের ফাইনাল গড়ায় অতিরিক্ত সময়ে। তখনও দুদলের কেউই প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি। অতিরিক্ত সময়ের খেলা চলাকালীন পায়ে চোট পান চেলসির গোলরক্ষক কেপা। হালকা চিকিৎসা নিয়ে খেলা চালিয়ে যান সাবলীলভাবেই।

ম্যাচ অবধারিতভাবে পেনাল্টি শুট আউটে নিষ্পত্তি হতে চলেছে দেখে চেলসি কোচ মাউরিজিও সারি চোটাক্রান্ত কেপাকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন। যার জেরে ১১৯ মিনিটের মাথায় কেপাকে উঠিয়ে আরেক গোলরক্ষক কাবালেরোকে মাঠে নামাতে চান তিনি। ম্যাচ অফিশিয়ালদেরকেও জানিয়ে দেন খেলোয়াড় পরিবর্তনের কথা।

লাইন রেফারি খেলোয়াড় পরিবর্তনের সংকেত দিলে বেঁকে বসেন কেপা। চেলসির এই গোলরক্ষক কোচ সারির নির্দেশ অমান্য করে মাঠে থেকে যেতে চান। সাইড লাইন থেকে চেলসির কোচসহ সাপোর্ট স্টাফরা কেপাকে মাঠ ছেড়ে বেরিয়ে আসার জন্য জোরাজুরি করতে থাকেন। এমনকি সতীর্থরাও কেপাকে বোঝানোর চেষ্টা করেন।

সবার প্রচেষ্টাই ব্যর্থ হয়। নিজের সিদ্ধান্তে অনড় থাকেন ও মাঠে থেকেই যান কেপা। এ সময় ডাগআউটে চেলসি কোচকে ভীষণ ক্ষুব্ধ দেখায়। নিজের জ্যাকেটের চেন টেনে খুলে ফেলার পাশাপাশি হাতের নোটবুক মাটিতে আছড়ে ফেলে ড্রেসিংরুমে ঢুকে যেতে দেখা যায় কোচ সারিকে।

যদিও এ নিয়ে কোনো মাথাব্যাথা ছিল না কেপার মধ্যে। তাই রেফারি বাধ্য হয়েই খেলা পুনরায় শুরু করার নির্দেশ দেন। পেনাল্টি শুট আউট লিরয় শেনের শট ঠেকিয়ে দিতে পারলেও আগুয়েরো ও রহিম স্টার্লিংয়ের শট বাঁচাতে পারেননি তিনি। সবমিলিয়ে পেনাল্টি শুট আউটে ৪-৩ গোলের ব্যবধানে জয় তুলে নেয় ম্যানচেস্টার সিটি।

গোলরক্ষকের অভাবনীয় বিদ্রোহে লিগ কাপই হাতছাড়া হয় চেলসির! ম্যাচ শেষে এ নিয়ে তুমুল সমালোচনায় মাতে চেলসির সমর্থকরা। যদিও কোচ সারি ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বিষয়টিকে ভুল বোঝাবুঝি বলে আখ্যা দেন।

চলুন ভিডিওতে দেখে নেওয়া যাক, চেলসি গোলরক্ষকের সেই অভাবনী কাণ্ড-

প্রিয় খেলা/রিমন

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...