অসাধারণ ফিটনেসের কারণে নিশ্চিত স্টাম্পিং থেকে বেঁচে যান ধোনি। ছবি: সংগৃহীত

যেভাবে স্টাম্পিংয়ের হাত থেকে বাঁচলেন ‘ফ্লেক্সিবল’ ধোনি (ভিডিও)

সমালোচনার জবাবে অবশ্য কোনো মন্তব্য করেননি ধোনি। তবে সমালোচকদের মোক্ষম জবাব দিয়েছেন ব্যাট হাতে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৪ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৪
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৪ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৪


অসাধারণ ফিটনেসের কারণে নিশ্চিত স্টাম্পিং থেকে বেঁচে যান ধোনি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) প্রথম টি-টোয়েন্টিতে হারের পরই মহেন্দ্র সিং ধোনিকে কাঠগড়ায় তুলেছিলেন ভক্ত-সমর্থকরা। সমালোচনার কারণ অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ধোনির মন্থর ব্যাটিং। গেল রবিবার বিশাখাপত্তনমে অজিদের বিপক্ষে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে স্কোর কার্ডে ১২৬ রান জমা করে বিরাট কোহলির দল।

এদিন ৩৭ বলে এক ছক্কায় ২৯ রান করেন ধোনি। টি-টোয়েন্টিতে টেস্ট মেজাজের ব্যাটিংয়ের কারণে তীব্র সমালোচনার মুখে সাবেক এই ভারতীয় অধিনায়ক। সমালোচনার জবাবে অবশ্য কোনো মন্তব্য করেননি ধোনি। তবে সমালোচকদের মোক্ষম জবাব দিয়েছেন ব্যাট হাতে।

সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দল হারলেও ২৩ বলে ৩টি চার ও ৩টি ছক্কায় ৪০ রানের দুর্দান্ত ইনিংসই খেলেন ধোনি। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ঝড়ো ব্যাটিংয়ের পাশাপাশি অসাধারণ ফিটনেসেরও পরিচয় দেন তিনি।

বুধবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ভালোই শুরু করেছিলেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান। কিন্তু অজি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্কোর কার্ডে ৭৪ রান যোগ করতেই সাজঘরে ফেরেন টপ অর্ডারের তিন ব্যাটসম্যান।

চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসেন ধোনি। ১১তম ওভারের শেষ বলে ক্রিজে আসা ধোনি ১২তম ওভারেই সাজঘরে ফিরতে পারতেন। কিন্তু অসাধারণ ফিটনেসের কারণে নিশ্চিত স্টাম্পিং থেকে বেঁচে যান তিনি।

১২তম ওভারে অ্যাডাম জাম্পার করা দ্বিতীয় বলটি ক্রিজের বাইরে এসে মারার চেষ্টা করেছিলেন ধোনি। কিন্তু ব্যাটে-বলে সংযোগ হয়নি। বল চলে যায় উইকেটরক্ষক পিটার হ্যান্ডসকম্বের হাতে। কিন্তু হ্যান্ডসকম্ব স্টাম্প ভেঙে দেওয়ার আগেই পপিং ক্রিজে পা রাখেন ধোনি। এ সময় দুই পা প্রায় ২.১৪ মিটার প্রসারিত করেন তিনি।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী