অভিনন্দন বর্তমান। ফাইল ছবি

অসহনীয় মানসিক অত্যাচার করেছে পাকসেনা: অভিনন্দন

ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে অসহনীয় মানসিক অত্যাচার করা হয়েছে বলে তিনি অভিযোগ করেছেন।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ মার্চ ২০১৯, ২১:০৭ আপডেট: ০২ মার্চ ২০১৯, ২১:০৭
প্রকাশিত: ০২ মার্চ ২০১৯, ২১:০৭ আপডেট: ০২ মার্চ ২০১৯, ২১:০৭


অভিনন্দন বর্তমান। ফাইল ছবি

(প্রিয়.কম): ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে অসহনীয় মানসিক অত্যাচার করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

২ মার্চ, শনিবার আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে তার অভিযোগের বিষয়টি তুলে ধরা হয়।

গত ২৭ ফেব্রুয়ারি পাকসেনার হাতে আটক হয়েছিলেন অভিনন্দন। দীর্ঘ ৫৮ ঘণ্টা ছিলেন পাকিস্তানের কবজায়। ওই সময় তার সঙ্গে কী ধরনের ব্যবহার করা হয়েছে তা অবশ্য জানা যায়নি। পাকসেনা কর্তৃক প্রকাশিত ভিডিওতে অবশ্য অভিনন্দন জানিয়েছিলেন, তার সঙ্গে ভালো ব্যবহার করেছিলেন পাকসেনা কর্তারা। কিন্তু কোন পরিস্থিতিতে অভিনন্দন ওই বিবৃতি দিয়েছিলেন, তা নিয়ে সন্দিহান ছিলেন অনেকেই।

অভিনন্দন ফেরার আগে কার্গিল যুদ্ধে পাকসেনার হাতে বন্দি হওয়া ভারতীয় বিমান বাহিনীর তৎকালীন গ্রুপ ক্যাপ্টেন নচিকেতা বলেন, ‘অভিনন্দনের সঙ্গে আসলে কী ব্যবহার করছে পাকসেনা, তা জানা যাবে ও দেশে ফিরলেই। একই সঙ্গে অভিনন্দনকে নিয়ে উদ্বিগ্নও ছিলেন নচিকেতা, কারণ পাক হেফাজতে থাকার সময় পাকসেনার সীমাহীন অত্যাচার সহ্য করতে হয়েছিল তাকে।’

শেষ পর্যন্ত  নচিকেতার আশঙ্কাই সত্যি প্রমাণিত হলো। জানা গেল পাকসেনা অসহ্য মানসিক নির্যাতন করেছে অভিনন্দনকে। একই সঙ্গে অভিনন্দন জানিয়েছেন, মানসিক অত্যাচার করা হলেও শারীরিক অত্যাচারের মুখোমুখি হতে হয়নি তাকে।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...