টেলি সামাদ। ছবি: প্রিয়.কম

‘আমার মন চায় আগের মতো কাজ করতে ও দৌড়াতে’

চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাসায় ফেরার পর এই অভিনেতার শোবার ঘরকে হাসপাতালের প্রয়োজনীয় চিকিৎসাসংবলিত একটি কক্ষে রূপান্তরিত করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক
প্রিয়.কম
প্রকাশিত: ০৯ মার্চ ২০১৯, ১৩:২৯ আপডেট: ০৯ মার্চ ২০১৯, ১৩:২৯
প্রকাশিত: ০৯ মার্চ ২০১৯, ১৩:২৯ আপডেট: ০৯ মার্চ ২০১৯, ১৩:২৯


টেলি সামাদ। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) দীর্ঘ ক্যারিয়ারে টেলি সামাদ অভিনয় করেছেন অসংখ্য ছবিতে। পেয়েছেন দর্শকদের ভালোবাসা। কুড়িয়েছেন সুনাম ও খ্যাতি। এই চলচ্চিত্র অভিনেতা অনেক দিন ধরেই অসুস্থ হয়ে দিন যাপন করছেন।

টেলি সামাদ গত বছরের শেষের দিকে ভীষণ অসুস্থ হয়ে ভর্তি হয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। প্রয়োজনীয় চিকিৎসা শেষে চলতি বছরের জানুয়ারির শেষ দিকে বাসায় ফেরেন তিনি। বর্তমানে রাজধানীর পশ্চিম বাজারের বাসাতেই আছেন।

খোঁজ নিয়ে জানা যায়, চিকিৎসা শেষে হাসপাতাল থেকে বাসায় ফেরার পর এই অভিনেতার শোবার ঘরকে হাসপাতালের প্রয়োজনীয় চিকিৎসাসংবলিত একটি কক্ষে রূপান্তরিত করা হয়েছে। পাশাপাশি রুটিন করে দুজন সেবিকা তার দেখাশোনা করছেন।

টেলি সামাদ বলেন, ‘সারাক্ষণই বিছানায় শুয়ে থাকতে হয়। জরুরি প্রয়োজন ছাড়া উঠতে পারি না। আমার মন চায় আগের মতো কাজ করতে ও দৌড়াতে। জানি না কী হবে।’

এই অভিনেতার স্ত্রী রেখা সামাদ জানান, টেলি সামাদের বুকে এখনো ইনফেকশন আছে। গ্যাংরিনজনিত এক সমস্যায় আক্রান্ত হওয়ার কারণে তার পায়ের আঙুলে ইনফেকশন হয়েছিল। সেটারও চিকিৎসা চলছে।

২০১৭ সালে যুক্তরাষ্ট্রে টেলি সামাদের বাইপাস সার্জারি করা হয়। এরপর সেপ্টেম্বরে তিনি কিছুটা সুস্থ হয়ে দেশে ফেরেন। কিন্তু দেশে আসার পর অক্টোবর ও নভেম্বরে দুই দফা স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। আর গত বছরের ২০ অক্টোবর জরুরি অস্ত্রোপচার করা হয়েছিল তার বাম পায়ের বৃদ্ধাঙ্গুলিতে।

চলচ্চিত্রের শক্তিশালী কৌতুক অভিনেতা টেলি সামাদ ১৯৪৫ সালের ৮ জানুয়ারি ঢাকার বিক্রমপুরে জন্মগ্রহণ করেন। টিভি, চলচ্চিত্র ও মঞ্চে অভিনয়ের পাশাপাশি প্রযোজনা এবং গানের জগতেও জড়িত ছিলেন তিনি। ‘মনা পাগলা’ ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি।

১৯৭৩ সালে ‘কার বউ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু করেন টেলি সামাদ। তবে তিনি দর্শকদের কাছে পরিচিতি পান আমজাদ হোসেনের ‘নয়নমণি’ ছবির মধ্য দিয়ে।

সাংস্কৃতিক পরিমণ্ডলে বেড়ে ওঠা টেলি সামাদ পড়াশোনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায়। চার দশকে প্রায় ৬০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

এ কোন অনন্ত জলিল

প্রিয় ৪ ঘণ্টা, ২ মিনিট আগে

loading ...