এখন পর্যন্ত পাঁচ আসরে অংশ নেওয়া বাংলাদেশের বিশ্বকাপ জার্সি। ছবি: সংগৃহীত

বিশ্বকাপে বাংলাদেশের সেরা জার্সি কোনটি?

সেখানে ১৯৯২ সাল থেকে বিশ্বকাপের সর্বশেষ সাতটি আসরের জার্সির ছবি প্রকাশ করা হয়েছে।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৯ মার্চ ২০১৯, ২০:২৭ আপডেট: ০৯ মার্চ ২০১৯, ২০:২৭
প্রকাশিত: ০৯ মার্চ ২০১৯, ২০:২৭ আপডেট: ০৯ মার্চ ২০১৯, ২০:২৭


এখন পর্যন্ত পাঁচ আসরে অংশ নেওয়া বাংলাদেশের বিশ্বকাপ জার্সি। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ভারত ছাড়া এখন পর্যন্ত বিশ্বকাপের জার্সি উন্মোচন করেনি কোনো দল। তবে এরই মধ্যে বিশ্বকাপ জার্সি নিয়ে জনপ্রিয়তা বাছাইয়ের প্রক্রিয়া শুরু করে দিয়েছে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকেইনফো। তবে সেটা ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের জার্সি নিয়ে নয়। ১৯৯২ সাল থেকে বিশ্বকাপের সর্বশেষ সাতটি আসরে অংশ নেওয়া দলগুলোর জার্সি নিয়ে চলছে ক্রিকইনফোর এই ক্যাম্পেইন।

আর মাত্র ৮৩ দিনের অপেক্ষা। এরপরই মাঠে গড়াতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাঠে পর্দা উঠবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসরের। বিশ্বকাপকে সামনে রেখে চলছে নানা জল্পনা-কল্পনা।

কেমন হবে এবারের বিশ্বকাপ? কারা হবে চ্যাম্পিয়ন? এমন অনেক প্রশ্নই ঘুরপাক খাচ্ছে ক্রিকেট ভক্তদের মনে। শুধু তাই নয়, বিশ্বকাপ সামনে রেখে ইতোমধ্যে নিজদের রণকৌশল সাজাতে ব্যস্ত হয়ে পড়েছেন কোচ-নির্বাচকরা। ক্রিকেট সংশ্লিষ্ট গণমাধ্যমগুলোও বসে নেই। নিত্যনতুন খবর দিয়ে সরগরম রাখছেন ভক্ত-সমর্থক থেকে ক্রিকেটপ্রেমীদের।

এরই ধারাবাহিকতায় এবারের ওয়ানডে বিশ্বকাপে অংশ নিতে যাওয়া দলগুলোর জার্সির ছবি প্রকাশ করেছে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকেইনফো। ১৯৯২ সাল থেকে বিশ্বকাপের সর্বশেষ সাত আসরে অংশ নেওয়া দলগুলোর জার্সির ছবি প্রকাশ করেছে তারা। সেখান থেকে বেছে নিতে বলা হয়েছে পছন্দের দলের বিশ্বকাপ জার্সিটি।

ক্রিকইনফোর এই তালিকায় আফগানিস্তান ব্যতীত বিশ্বকাপের দ্বাদশ আসরে অংশ নিতে যাওয়া বাকি নয়টি দলের জার্সি জায়গা করে নিয়েছে। সেখানে অন্য দলগুলোর সাত আসরের জার্সি থাকলেও বাংলাদেশের রয়েছে সর্বশেষ পাঁচ আসরের জার্সি। কারণ ১৯৯৯ সালেই প্রথমবারের মতো বিশ্বকাপে অংশ নেয় বাংলাদেশ।

এরপর থেকে অনুষ্ঠিত পাঁচ আসরের সবগুলোতে অংশ নিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। সেখান থেকেও বেছে নিতে বলা হয়েছে পাঁচটি বিশ্বকাপের মধ্যে বাংলাদেশের সর্বকালের পছন্দের জার্সিটি।

পছন্দের বিশ্বকাপ জার্সি বেছে নিতে ক্লিক করুন এই লিঙ্কে

প্রিয় খেলা/কামরুল