বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে মিছিল। ছবি: সংগৃহীত

রাকসু নির্বাচনেও অংশ নেবে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ

ডাকসুর পর রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনেও অংশ নেওয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

আমিনুল ইসলাম মল্লিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ মার্চ ২০১৯, ১৮:২৪ আপডেট: ১৩ মার্চ ২০১৯, ১৮:২৪
প্রকাশিত: ১৩ মার্চ ২০১৯, ১৮:২৪ আপডেট: ১৩ মার্চ ২০১৯, ১৮:২৪


বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে মিছিল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ডাকসুর পর রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনেও অংশ নেওয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

১৩ মার্চ, বুধবার দুপুরে সংগঠনটির রাবি শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফ সাংবাদিকের এমন তথ্য জানান।

তিনি বলেন, ‘সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে আমরা রাজপথে আন্দোলন করেছি। ডাকসু নির্বাচনে অংশ নিয়ে সহ-সভাপতি পদে আমরা জয়লাভ করেছি। আমরা মনে করছি, শিক্ষার্থীদের অধিকার আদায়ে রাকসু নির্বাচনেও আমাদের অংশগ্রহণ প্রয়োজন। সেই পরিপ্রেক্ষিতে আমরা রাকসু নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।’

মাসুদ মোন্নাফ আরও বলেন, ‘আমরা এখন পর্যন্ত কারো সঙ্গে জোটবদ্ধভাবে নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে পূর্ণাঙ্গ প্যানেলে নির্বাচন করবো। তবে এ ব্যাপারে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কোনো প্রকার আলোচনা হয়নি।’

নির্বাচন আয়োজনের লক্ষ্যে ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সঙ্গে গত ৭ ফেব্রুয়ারি থেকে আলোচনা শুরু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ বছরই নির্বাচন আয়োজনের লক্ষ্যে কাজ করা হচ্ছে।

প্রিয় সংবাদ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...