নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। ফাইল ছবি

উপজেলা নির্বাচনে অনিয়ম ঠেকাতে প্রয়োজনে গুলি: ইসি রফিক

‘কেন্দ্রে ভোটার আনার দায়িত্ব প্রার্থীর। যে ক’জন ভোটার আসবে তা থেকে সংখ্যাগরিষ্ঠ ভোটে প্রার্থী নির্বাচিত হবে।’

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯, ২২:৩৬ আপডেট: ১৪ মার্চ ২০১৯, ২২:৩৬
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯, ২২:৩৬ আপডেট: ১৪ মার্চ ২০১৯, ২২:৩৬


নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। ফাইল ছবি

(প্রিয়.কম) উপজেলা নির্বাচনে কেউ ব্যালট পেপার ছাপানোর চেষ্টা করলে তাকে গুলি করার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। 

১৪ মার্চ, বৃহস্পতিবার উপজেলা পরিষদের নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ভৈরব উপজেলার প্রিসাইডিং কর্মকর্তাদের কর্মশালায় তিনি এ কথা বলেন।

কর্মকর্তাদের উদ্দেশ করে নির্বাচন কমিশনার বলেন, ‘কেন্দ্রে ভোটার আনার দায়িত্ব প্রার্থীর। যে ক’জন ভোটার আসবে তা থেকে সংখ্যাগরিষ্ঠ ভোটে প্রার্থী নির্বাচিত হবে। নির্বাচন কমিশন ভোটারের অংশগ্রহণমূলক একটি নির্বাচন উপহার দিতে চায়। তবে উপজেলা নির্বাচনে কেউ যদি ব্যালট পেপার ছাপানোর চেষ্টা করে, কোনো প্রকার অনিয়ম করে, তাহলে তাকে গুলি করেন। আর তাতেও সম্ভব না হলে নির্বাচন বন্ধ করে দেন।’

প্রিসাইডিং কর্মকর্তাদের এই কর্মশালায় বক্তব্য দেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারুয়ার মোর্শেদ চৌধুরী, ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আলিমুজ্জামান, কিশোরগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম প্রমুখ।

আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে ভৈরব উপজেলায় দুই লাখ ৩৩৯ ভোটারের বিপরীতে চেয়ারম্যান পদে লড়বেন তিন জন। এ ছাড়া ভাইস চেয়ারম্যান পদে চার জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন লড়বেন।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী