বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: প্রিয়.কম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় বিএনপির উদ্বেগ

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজের সময় বন্দুকধারীদের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৪৯ হয়েছে বলে জানান পুলিশ কমিশনার মাইক বুশ।

মোক্তাদির হোসেন প্রান্তিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ মার্চ ২০১৯, ১৬:০২ আপডেট: ১৫ মার্চ ২০১৯, ১৬:০২
প্রকাশিত: ১৫ মার্চ ২০১৯, ১৬:০২ আপডেট: ১৫ মার্চ ২০১৯, ১৬:০২


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

১৫ মার্চ, শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের পক্ষ থেকে এ উদ্বেগ প্রকাশ করেন।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে এলোপাতাড়ি গুলি চালিয়ে ৪৯ মুসল্লিকে হত্যা করেছেন এক বন্দুকধারী সন্ত্রাসী। ১৫ মার্চ, শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টার দিকে ওই বন্দুকধারী মসজিদে ঢুকে মুসল্লিদের ওপর গুলি ছোড়েন। হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত এক নারীসহ চার ব্যক্তিকে আটক করা হয়েছে। আটকের সময় তাদের একজন সুইসাইড ভেস্ট পরা অবস্থায় ছিলেন।

রুহুল কবির বলেন, ‘নিউজিল্যান্ডে সফররত আমাদের ক্রিকেট দলের খেলোয়াড়রা অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন। আমি আল্লাহর কাছে এর জন্য শুকরিয়া জানাচ্ছি। ঘটনার পরপরই আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান (তারেক রহমান) তার পক্ষ থেকে উদ্বেগ জানিয়েছেন।’

তিনি বলেন, ‘দলের পক্ষ থেকে সন্ত্রাসী হামলায় নিহতদেরও মাগফেরাত কামনা করছি। আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি তিনি আমাদের খেলোয়াড়দের বাঁচিয়ে দিয়েছেন।’

এদিকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজের সময় বন্দুকধারীদের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৪৯ হয়েছে বলে জানান পুলিশ কমিশনার মাইক বুশ।

হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে একটি মসজিদে অনুশীলন শেষে বাংলাদেশ ক্রিকেট টিমের সদস্যরা জুমার নামাজ আদায় করতে যান। মসজিদে প্রবেশের মুহূর্তে স্থানীয় একজন তাদের মসজিদে ঢুকতে নিষেধ করে বলেন, ‘এখানে সন্ত্রাসী হামলা হয়েছে।’

আতঙ্কিত খেলোয়াড়রা তখন দৌড়ে হ্যাগলি ওভালে ফেরত আসেন। দুই মসজিদসহ কয়েকটি স্থানে বর্বরোচিত সন্ত্রাসী হামলায় কমপক্ষে ৪০ জন নিহত হয়েছেন।

প্রিয় সংবাদ/আজাদ চৌধুরী

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...