হ্যাগলি পার্কের ড্রেসিংরুমে উদ্বিগ্ন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

শনিবারই দেশে ফিরছেন তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা

নিরাপদে হোটেলে ফিরতে পারলেও ভীতিকর অভিজ্ঞতার কথা স্মৃতি থেকে যেন মুছে ফেলতে পারছেন না বাংলাদেশি ক্রিকেটাররা।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ মার্চ ২০১৯, ১৭:০২ আপডেট: ১৫ মার্চ ২০১৯, ১৭:০২
প্রকাশিত: ১৫ মার্চ ২০১৯, ১৭:০২ আপডেট: ১৫ মার্চ ২০১৯, ১৭:০২


হ্যাগলি পার্কের ড্রেসিংরুমে উদ্বিগ্ন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) শনিবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটি। কিন্তু ক্রাইস্টচার্চের দীন অ্যাভিনিউতে আল নুর মসজিদে সন্ত্রাসী হামলা জেরে বাতিল করা হয়েছে ম্যাচটি। ম্যাচ বাতিল হওয়ায় আগামীকালই (শনিবার) দেশে ফিরে আসছেন বাংলাদেশি ক্রিকেটাররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা গেছে, শনিবার স্থানীয় সময় দুপুর ১২টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা) বাংলাদেশের উদ্দেশে রওনা করবেন ক্রিকেটাররা। সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফেরার কথা রয়েছে তামিম-মুশফিকদের।

ক্রাইস্টচার্চ টেস্টের আগেরদিন ভয়াবহ সন্ত্রাসী হামলার সাক্ষী হয়েছে ক্রাইস্টচার্চ। শুক্রবার দীন অ্যাভিনিউতে আল নুর মসজিদে সন্ত্রাসী হামলায় প্রাণ হারিয়েছেন ৪৯ জন। নিহতদের তালিকায় থাকতে পারত বাংলাদেশি ক্রিকেটারদের নামও। তবে অল্পের জন্য প্রাণে বেঁচে যান বাংলাদেশি ক্রিকেটাররা।

এদিন বাংলাদেশি ক্রিকেটাররা ৫ মিনিট আগে মসজিদে পৌঁছালে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারতো। কারণ জুমার নামাজ আদায় করার জন্য দুপুর দেড়টায় বাংলাদেশ দলের সদস্যদের মসজিদে ঢোকার কথা ছিল। কিন্তু অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সংবাদ সম্মেলন শেষ করে মসজিদে যেতে যেতে ১টা ৪০ বেজে যায়।

মসজিদ থেকে মাত্র ৫০ গজ দূরে থাকতে হামলার খবর পান বাংলাদেশি ক্রিকেটাররা। হামলার খবরে হ্যাগলি পার্কের রাস্তা ধরে স্টেডিয়ামে ফেরেন তারা। সর্বশেষ খবর অনুযায়ী, স্টেডিয়াম থেকে নিরাপদে টিম হোটেলে পৌঁছান তামিম-মুশফিকরা।

নিরাপদে হোটেলে ফিরতে পারলেও ভীতিকর অভিজ্ঞতার কথা স্মৃতি থেকে যেন মুছে ফেলতে পারছেন না বাংলাদেশি ক্রিকেটাররা। তাই তো যত দ্রুত সম্ভব দেশে ফিরতে চান মুশফিকুর রহিম-তামিম ইকবালরা। একই সঙ্গে ক্রিকেটারদের যত দ্রুত সম্ভব দেশে ফিরিয়ে আনার কথা জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...