সাকিব আল হাসান। ছবি: প্রিয়.কম

‘আল্লাহর প্রতি কৃতজ্ঞতা, তিনি আমার ভাই ও সতীর্থদের রক্ষা করেছেন’

বিপিএলের ফাইনালে আঙুলে চোট না পেলে এদিন দলের অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে নিউজিল্যান্ডে থাকতেন সাকিব আল হাসান।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৫ মার্চ ২০১৯, ১৭:৪৯ আপডেট: ১৫ মার্চ ২০১৯, ১৭:৪৯
প্রকাশিত: ১৫ মার্চ ২০১৯, ১৭:৪৯ আপডেট: ১৫ মার্চ ২০১৯, ১৭:৪৯


সাকিব আল হাসান। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) অল্পের জন্য মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন নিউজিল্যান্ডে অবস্থানরত বাংলাদেশি ক্রিকেটাররা। শুক্রবার (১৫ মার্চ) ক্রাইস্টচার্চের দীন অ্যাভিনিউতে আল নুর মসজিদে সন্ত্রাসী হামলায় প্রাণ হারান ৪৯ জন। এই তালিকায় থাকতে পারতো বাংলাদেশি ক্রিকেটারদের নামও। কিন্তু অল্পের জন্য বড় বিপদ থেকে রক্ষা পান তারা।

এদিন বাংলাদেশি ক্রিকেটাররা ৫ মিনিট আগে মসজিদে পৌঁছালে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারত। কারণ জুমার নামাজ আদায় করার জন্য দুপুর দেড়টায় বাংলাদেশ দলের মসজিদে ঢোকার কথা ছিল। কিন্তু অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সংবাদ সম্মেলন শেষ করে মসজিদে যেতে যেতে ১টা ৪০ বেজে যায়।

মসজিদ থেকে মাত্র ৫০ গজ দূরে থাকতে হামলার খবর পান বাংলাদেশি ক্রিকেটাররা। হামলার খবরে হ্যাগলি পার্কের রাস্তা ধরে স্টেডিয়ামে ফেরেন তারা। সর্বশেষ খবর অনুযায়ী, স্টেডিয়াম থেকে নিরাপদে টিম হোটেলে পৌঁছান তামিম-মুশফিকরা।

এমন খবর রীতিমতো বাকরুদ্ধ টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। কারণ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে আঙুলে চোট না পেলে এদিন তিনিও দলের অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে নিউজিল্যান্ডে থাকতেন। তবে জাতীয় দলের সতীর্থরা নিরাপদ ও সুস্থ থাকায় আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অনলরাউন্ডার।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে তিনি লিখেছেন, ‘নিউজিল্যান্ডে হওয়া হামলার ব্যাপারে কিছু বলার ভাষা নেই আমার। শুধু এটুকু বলতে চাই যে, মহান আল্লাহ্‌’র প্রতি আমি কৃতজ্ঞ। তিনি আমার ভাই ও আমার সতীর্থদের রক্ষা করেছেন। আলহামদুলিল্লাহ।’

এ ছাড়া ফেসবুকে নিজের ভেরিফাইড পেজ থেকে সাকিব লিখেছেন, যেকোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডই দুঃখজনক। এই ব্যাপারটা আরও শোচনীয় হয় যখন সন্ত্রাসী কার্যক্রম চালানো হয় কিছু নিষ্পাপ প্রার্থনারত মানুষের ওপর। দুর্ঘটনায় নিহত সকল বিদেহী আত্মার শান্তি কামনা করছি৷ কাপুরুষোচিত ঘটনায় স্বজন হারানো ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি জানাচ্ছি সমবেদনা। মহান আল্লাহকে ধন্যবাদ। আমাদের দলের প্রত্যেক ক্রিকেটারকে হামলা থেকে নিরাপদে রাখার জন্য। যত দ্রুত সম্ভব নিরাপদে যেন তারা দেশে ফেরে সেই কামনাই থাকলো।’

প্রিয় সংবাদ/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...