ভারী মেকআপের সময়ে ব্রঞ্জার ব্যবহার করা হয়। ছবি: সংগৃহীত

প্রিয় টিপস: ১৬ মার্চ, ২০১৯

ব্রঞ্জারের ভুল ব্যবহার করা হলে ত্বক দেখতে বেশি কালচে মনে হয়, এমনকি হাতের সঙ্গে মুখের রঙের পার্থক্য প্রকট হয়ে ওঠে। দেখে নিন মেকআপের সময়ে ব্রঞ্জার ব্যবহারের সঠিক উপায়।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ মার্চ ২০১৯, ০৮:৩৯ আপডেট: ১৬ মার্চ ২০১৯, ০৮:৩৯
প্রকাশিত: ১৬ মার্চ ২০১৯, ০৮:৩৯ আপডেট: ১৬ মার্চ ২০১৯, ০৮:৩৯


ভারী মেকআপের সময়ে ব্রঞ্জার ব্যবহার করা হয়। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা নিত্যদিন খুব কাজে লাগে। তারই ধারাবাহিকতায় আজ থাকছে দৈনন্দিন জীবনের সঙ্গে জড়িত একটি টিপস।

একটু ভারী মেকআপ করা হলে ফাউন্ডেশন, কনসিলার বা হাইলাইটারের পাশাপাশি আরও একটি উপাদান ব্যবহার করা হয়, আর তা হলো ব্রঞ্জার। বিশেষ করে কনট্যুরিং মেকআপ করা হলে ব্রঞ্জার ব্যবহার করতেই হয়। তবে ব্রঞ্জারের ভুল ব্যবহার করা হলে ত্বক দেখতে বেশি কালচে মনে হয়, এমনকি হাতের সঙ্গে মুখের রঙের পার্থক্য প্রকট হয়ে ওঠে। দেখে নিন মেকআপের সময়ে ব্রঞ্জার ব্যবহারের সঠিক উপায়।

প্রথমত, ব্রঞ্জার কখনোই পুরো মুখে ব্যবহার করা যাবে না। বরং চিকবোন বরাবর, নাকের ওপরে ও কপালের পাশে ব্যবহার করা যায়। চিবুকের নিচের দিকেও বের করা যায়। নরম একটি ব্রাশ দিয়ে ব্রঞ্জার প্রয়োগ করতে পারেন। এতে ত্বককেও কোমল মনে হয়।

এ ছাড়া নিজের স্কিন টাইপের সঙ্গে মিলিয়ে ব্রঞ্জার ব্যবহার করুন। ত্বক শুষ্ক হলে লিকুইড ব্রঞ্জার এবং ত্বক তৈলাক্ত হলে পাউডার ব্রঞ্জার ব্যবহার করতে পারেন।

প্রিয় লাইফ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...