আবারও বিতর্ক ছড়িয়েছে ভারতের ক্রিকেটাঙ্গনে। ছবি: সংগৃহীত

নির্বাচককে ৮০ লাখ রুপি ঘুষ, ফের বিতর্কে ভারতীয় ক্রিকেট

এর আগে ঘুষ দিয়ে নাগাল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দুটি ম্যাচও খেলেছেন বলে স্বীকার করেছেন কনিষ্ক আত্রি।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ মার্চ ২০১৯, ১৮:৫৩ আপডেট: ১৬ মার্চ ২০১৯, ১৯:৪১
প্রকাশিত: ১৬ মার্চ ২০১৯, ১৮:৫৩ আপডেট: ১৬ মার্চ ২০১৯, ১৯:৪১


আবারও বিতর্ক ছড়িয়েছে ভারতের ক্রিকেটাঙ্গনে। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) ক্রিকেটকে স্বচ্ছ রাখতে প্রতিনিয়তই চেষ্টা করছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ম্যাচ গড়াপেটার অভিযোগ ওঠার পরই ভারতের শীর্ষ আদালতের নির্দেশে গঠিত হয়েছে প্রশাসনিক কমিটি। এতকিছুর পরও বিতর্ক ছড়িয়েছে ভারতের ক্রিকেটাঙ্গনে।

এবার তিন ক্রিকেটারের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে ভারতীয় নির্বাচকের বিরুদ্ধে। জানা গেছে, তিনজন ক্রিকেটারের থেকে প্রায় ৮০ লাখ রুপি ঘুষ নিয়েছেন ওই নির্বাচক। দিল্লির তিন ক্রিকেটারকে রাজ্যের রঞ্জি দলে সুযোগ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ওই টাকা হাতিয়ে নেন।

তবে বিপত্তি দেখা দিয়েছে অন্য জায়গায়। নির্বাচককে মোটা অঙ্কের অর্থ দেওয়ার পরও রঞ্জি ট্রফির দলে জায়গা পাননি ওই তিন ক্রিকেটারের কেউই। দলে সুযোগ না পেয়ে নির্বাচকের বিরুদ্ধে বিসিসিআইয়ের কাছে অভিযোগ জানান তারা। অভিযোগে ওই তিন ক্রিকেটার জানান, নাগাল্যান্ড, মণিপুর ও ঝাড়খণ্ডের রঞ্জি দলে সুযোগ করে দেওয়া হবে বলে সেই নির্বাচক মোট ৮০ লাখ রুপি হাতিয়ে নিয়েছেন।

বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখার আঞ্চলিক কর্মকর্তা আয়ুষ্মার উপাধ্যায় জানান, কনিষ্ক গৌর, কিষাণ আত্রি ও শিভম শর্মা নামের তিন ক্রিকেটার আমাদের কাছে অভিযোগ জানিয়েছে। ওদের অভিযোগের ভিত্তিতে ওই নির্বাচকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তদন্ত চলছে।

এদের মধ্যে কনিষ্ক আত্রি স্বীকার করেন, তাকে নাগাল্যান্ড দলে সুযোগ করে দেওয়া হবে গেল বছর ১৫ লাখ টাকা নেন ওই নির্বাচক। বিনিময়ে তাকে পাঁচটি ম্যাচে খেলার সুযোগ করে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। এর আগে ঘুষ দিয়ে নাগাল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দুটি ম্যাচও খেলেছেন তিনি।

প্রিয় খেলা/কামরুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...