কনট্যুর করা বা ভ্রু আঁকার সময়ও চিমটা কাজে লাগাতে পারেন। ছবি: সংগৃহীত

প্রিয় টিপস: ১৭ মার্চ, ২০১৯

জেনে নিন মেকআপের সময়ে কীভাবে ব্যবহার করবেন টুইজার বা চিমটা।

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ মার্চ ২০১৯, ০৮:৪১ আপডেট: ১৭ মার্চ ২০১৯, ০৮:৪১
প্রকাশিত: ১৭ মার্চ ২০১৯, ০৮:৪১ আপডেট: ১৭ মার্চ ২০১৯, ০৮:৪১


কনট্যুর করা বা ভ্রু আঁকার সময়ও চিমটা কাজে লাগাতে পারেন। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) টিপস বিভাগে আমাদের চেষ্টা থাকে এমন কিছু কৌশল উপস্থাপন করার, যা কিনা নিত্যদিন খুব কাজে লাগে। তারই ধারাবাহিকতায় আজ থাকছে দৈনন্দিন জীবনের সঙ্গে জড়িত একটি টিপস।

মেকআপ নিয়মিত করেন? তাহলে আপনার ভাণ্ডারে একটি চিমটা বা টুইজার আছে নিশ্চয়ই। চিমটা দিয়ে মাঝে মাঝে চট করে ভ্রু বা আপারলিপ প্লাক করা যায়, এমনকি চোখে ফলস আইল্যাশ লাগানো বা টুকিটাকি নেইল আর্টের কাজটাও সেরে ফেলা যায়। এই উপকরণটি ব্যবহার করে কিন্তু মেকআপ প্রয়োগ করতেও পারেন আপনি! জেনে নিন কীভাবে চিমটা বা টুইজার দিয়ে মেকআপ করবেন।

প্রথমত, চোখে আইলাইনার দেওয়া ছাড়া মেকআপ সম্পূর্ণ হয় না। নিখুঁত আইলাইনার দেওয়ার জন্য ব্যবহার করতে পারেন চিমটা। চিমটার শেষ প্রান্তে লিকুইড বা জেল আইলাইনার মাখিয়ে নিন, আর তা ভেজা থাকতে থাকতেই চিমটাটা সাবধানে চোখের বাইরের কোনে আলতো করে চেপে ধরুন। এতে চিমটার দাগ বসে যাবে এবং এই দাগটাকে অনুসরণ করে আইলাইনার দিলে দুই চোখেই সমানভাবে আইলাইনার দিতে পারেন।

এর পাশাপাশি কনট্যুর করা বা ভ্রু আঁকার সময়ও একইভাবে চিমটা কাজে লাগাতে পারেন। এর জন্য কনট্যুর ক্রিম মেখে নিতে হবে চিমটার ভেতরের দিকে। এরপর চিমটা চেপে ধরুন নাকের দুইপাশে। তারপরে ব্লেন্ড করে নিন। চিমটার ভেতরের দিকে ব্রো জেল মেখে এভাবে ভ্রু এঁকে নিতে পারেন।

প্রিয় লাইফ/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

প্রিয় টিপস: ২১ মে, ২০১৯

প্রিয় ২৩ ঘণ্টা, ৩০ মিনিট আগে

loading ...