বিমানবন্দরেও মাহমুদউল্লাহ রিয়াদকে দেখা গেছে এমন বিমর্ষ চেহারায়। ছবি: প্রিয়.কম

‘আমি সৌভাগ্যবান, এখনো বেঁচে আছি’

নিউজিল্যান্ড থেকে ক্রিকেটাররা নিজেদের অভিব্যক্তি প্রকাশ করলেও চুপ ছিলেন এই সিরিজে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৭ মার্চ ২০১৯, ১৪:২২ আপডেট: ১৭ মার্চ ২০১৯, ১৪:২২
প্রকাশিত: ১৭ মার্চ ২০১৯, ১৪:২২ আপডেট: ১৭ মার্চ ২০১৯, ১৪:২২


বিমানবন্দরেও মাহমুদউল্লাহ রিয়াদকে দেখা গেছে এমন বিমর্ষ চেহারায়। ছবি: প্রিয়.কম

(প্রিয়.কম) ক্রাইস্টচার্চ হামলার পর থেকেই সবার দৃষ্টি ছিল বাংলাদেশি ক্রিকেটারদের দিকে। ক্রিকেটাররাও সামাজিক যোগাযোগমাধ্যম কিংবা সংবাদমাধ্যমে জানিয়েছেন নিজেদের অভিব্যক্তি। নিউজিল্যান্ড থেকে তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা নিজেদের অভিব্যক্তি প্রকাশ করলেও চুপ ছিলেন এই সিরিজে বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ

দেশে ফিরে প্রথমবারের মতো মুখ খুলেছেন মাহমুদউল্লাহ। শনিবার হযরত শাহজালাল (র) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে ক্রাইস্টচার্চ হামলার প্রসঙ্গে কথা বলেছেন জাতীয় দলের এই নির্ভরযোগ্য অলরাউন্ডার। তবে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহকে বেশিক্ষণ রাখা হয়নি। কারণ চোখে-মুখে স্পষ্ট বোঝা যাচ্ছিল বাড়ি ফেরার ব্যাকুলতা।

এবার সামজিক যোগাযোগমাধ্যমে পাওয়া গেল মাহমুদউল্লাহকে। সেখানে ভক্ত-সমর্থকদের জানিয়েছেন নিজস্ব অভিব্যক্তির কথা। এ সময় মাহমুদউল্লাহ আরও জানান, ক্রাইস্টচার্চ হামলার দিনটি (১৫ মার্চ) কোনোদিনই ভুলবেন না তিনি।

রবিবার সকালে নিজের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে একটি সেলফি পোস্ট করে মাহমুদউল্লাহ লিখেন, ‘আলহামদুলিল্লাহ্‌! গতকাল রাতে আমরা নিরাপদে বাসায় ফিরেছি। সেদিন মসজিদে হামলায় যারা কাছের মানুষদের হারিয়েছেন, আল্লাহ্‌ তাদের এ শোক সহ্য করার শক্তি দান করুন। আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি যে এখনো বেঁচে আছি। ১৫ মার্চ ২০১৯, সম্ভবত এই দিনটি আমি জীবনেও ভুলতে পারব না। আল্লাহ্‌ খুবই দয়ালু।’

গেল ১৫ মার্চ, শুক্রবার ক্রাইস্টচার্চের দীন অ্যাভিনিউতে আল নুর মসজিদে সন্ত্রাসী হামলায় প্রাণ হারান ৪৯ জন। এই তালিকায় থাকতে পারতো বাংলাদেশি ক্রিকেটারদের নামও। কিন্তু অল্পের জন্য বড় বিপদ থেকে রক্ষা পান তারা। সেই হামলার জেরে বাতিল করা হয় বাংলাদেশ-নিউজল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি।

ম্যাচ বাতিল হওয়ায় নির্ধারিত সময়ের আগেই দেশে ফেরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শনিবার রাত ১০.৪২ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছান বাংলাদেশি ক্রিকেটাররা। দেশে ফিরে মাহমুদউল্লাহ জানান, ওই ঘটনার দিন, এমনকি পরদিনও ঘুমাতে পারেননি তারা।

প্রিয় খেলা/রুহুল

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...